খেলা-ধুলা

৭২ রানে ৬ উইকেট হারিয়ে লণ্ডভণ্ডের পথে ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের দেয়া ৩৩৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে হুড়মুড় করে ভেঙে পড়েছে ভারতীয় ব্যাটিং। ৭২ রান তুলতেই হারিয়েছে ৬ উইকেট। শুরুর তিন উইকেট নিয়েছেন আমির। সাদাব খান দুটি ও হাসান আলী নিয়েছে একটি করে।

বিরাট কোহলিকে দ্রুত ফেরানো হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ, ম্যাচের আগে এই কথা জপেছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। এক ম্যাচ পর ইনজুরি থেকে ফিরে ফাইনালের মঞ্চে সেই ‘গুরুত্বপূর্ণ’ কাজটা সারলেন আমির নিজেই। কোহলির উইকেট তো নিলেনই আগে-পরে তুলে নিলেন আরও দুই উইকেট।

প্রথম স্পেলে তিন উইকেট নিয়ে ভারতীয় টপঅর্ডার ধসিয়ে দিয়েছেন আমির। ৬ ওভারে স্পেলে ৩ উইকেট নিতে খরচ করেছেন মাত্র ১৬ রান।

বিপর্যয় কাটাতে চেষ্টা করে যাচ্ছিলেন যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনি। সেই চেষ্টা থেমেছে অল্প সময়ের ব্যবধানেই। যুবরাজকে (২২) এলবিডব্লিউ করে সাজঘরে পাঠান সাদাব খান। অনফিল্ড আম্পায়ার আবেদন নাকচ করে দিলে এই লেগস্পিনার রিভিউ নিয়ে সফল হন।

পরের ওভারেই ধোনি ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দিলে শেষ হয়ে আসে প্রতিরোধের আশা। সাদাব খানের দ্বিতীয় শিকার হয়ে কেদার যাদব সাজঘরে ফেরায় ম্যাচ থেকে অনেকটাই ছিটকে গেছে ভারত।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন