বিনোদন

৬৬ বছরে পা রাখলেন রজনীকান্ত

৬৬ বছরে পা দিলেন রজনীকান্ত। বয়স যদিও তাঁর কাছে শুধুই সংখ্যা।
না বলে দিলে বোঝার উপায় নেই দর্শকদেরও। রহস্যটা কী?‌ জন্মদিনে উত্তরটা নিজেই দিলেন থালাইভার। যোগ আর পরিমিত খাওয়া-দাওয়া। ভক্তরা তাঁর জন্মদিনে নিজেদের বাড়িতে এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন করেন। পার্টি দেন। ২ বছর আগে তাঁর জন্মদিনে চেন্নাইয়ের নিউ নীলা ভবন রেস্তোরাঁ এক ডজন নতুন মেনু চালু করে। নামকরণ হয় তাঁর হিট ছবির নামে। যেমন থালাপাথি পরোটা, রাজাথি রাজা ধোসা, এন্ধিরান নুডলস। যদিও থালাইভার নিজে এসব খান না। তাহলে কী খান?‌

খাবার— চিনি, ভাত, দুধ, দই, ঘি— শরীর সুস্থ রাখতে চাইলে এগুলো খাওয়া চলবে না। অন্তত ৪০–এর পর। মত রজনীকান্তের। ৪০ বছরের পর থেকে এসব এড়িয়ে চলেন। খুব সীমিত খাবার খান। প্রচুর সবজি আর ফলই মূলত তাঁর ডায়েটে থাকে।

যোগ— রোজ সকাল ৫টায় ওঠেন। তার পর এক ঘণ্টা জগিং করেন। শেষ হলে যোগ আর ধ্যান। এই নিয়মের নড়চড় হয় না। দুনিয়ার যেখানেই থাকুন তিনি। তবে তাঁর মতে, সবার আগে দরকার শান্তিতে টানা ৬ ঘণ্টা ঘুম।

পালিয়ে যাওয়া— একটা ছবির কাজ শেষ করেই ছুটি নেন। চলে যান হিমালয়ের কোলে। সেখানে দিন পনেরো কাটান। যোগভ্যাস করেন। নিরিবিলিতে ধ্যান করেন। এটাই নাকি তাঁর সুস্থ থাকার রহস্য। জীবনে অক্সিজেন জোগায় এই ছুটি। ১৯৯৫ সাল থেকে ছবি মুক্তির পর নিয়ম করে পালিয়ে যান তিনি।

ভিডিও:দুর্গম এলাকা যেখানে হাঁটা চলা দায় সেখানে এয়ারপোর্ট! দিব্যি ওঠানামা করছে বিমান কিভাবে সম্ভব দেখুন ভিডিও

Advertisements

Add Comment

Click here to post a comment