অন্যরকম খবর আন্তর্জাতিক

৪ লাখ ডলার বেতনের ১ ডলারও নেবেন না ট্রাম্প!

yমার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে নির্বাচনী প্রচারণায় ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে সরকারি ৪ লাখ ডলার বেতন নেবেন না তিনি। এখন নির্বাচনে জয় পাওয়ার পর তার এই কথাটি ফের সামনে এসেছে। বিশেষত পশ্চিমা মিডিয়ায় বারবার জিজ্ঞাসা করা হচ্ছে, ট্রাম্প এখন কি করবেন? তার কথা রাখবেন, নাকি এই ক্ষেত্রেও কথা না রেখে গতানুগতিক ধারায় অন্য প্রেসিডেন্টদের পথেই হাঁটবেন।

২০১৫ সালের সেপ্টেম্বরে নিউ হ্যাম্পশায়ারে দেওয়া এক বক্তব্যে ট্রাম্প বলেন, আমি প্রথমেই বলে নিতে চাই, প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলে আমি কোন বেতন নেব না। এটা আমার জন্য বড় কোন বিষয় নয়।

এ বিষয়ে টুইটারের প্রশ্ন-উত্তর পর্বে একজন ট্রাম্পকে জিজ্ঞাসা করেন প্রেসিডেন্টের বেতনের বিষয়ে। এ সময় ট্রাম্প জানান, বেতন নিয়ে আমার যা ভাবনা তাহলো, আমি সেখান থেকে ১ ডলারও নেব না। প্রেসিডেন্ট হলে আমি আমার সম্পূর্ণ বেতন ফিরিয়ে দেব।

সে সময় ট্রাম্প আরও বলেন, আমার ক্যাম্পেইনের সম্পূর্ণ খরচ আমি নিজেই দেব। আমি টাকার মত ছোট-খাট বিষয় নেব না।

বিজনেস ইনসাইডার জানায়, এরপর অবশ্য রিপাবলিকানদের জন্য ডোনেশন সংগ্রহ শুরু করেন ট্রাম্প। আর সে কারণেই তার বেতন নিয়েও নতুন করে শুরু হয়েছে আলোচনা।

উল্লেখ্য, এর আগে কয়লা খনি থেকে বড় আয় করে ১৯২৯ সালে মার্কিন প্রেসিডেন্ট হয়েছিলেন হার্বার্ট হুভার এবং বেশ ধনী পরিবারের সদস্য ছিলেন প্রেসিডেন্ট জন এফ কেনেডি। এরা দুজনেই তাদের প্রেসিডেন্ট পদের জন্য নির্ধারিত বেতন দাতব্য কাজে দান করেছিলেন।

ভিডিও:ট্রাম্প এর ব্যক্তিগত বিমান!! এর ভিতর টা দেখলে আপনার চোখ কপালে উঠবে!!! দেখুন (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment