খেলা-ধুলা

৩ বছরের জন্য রংপুরের কোচ মুস্তাফিজের গুরু টম মুডি!

নভেম্বরের শুরুতে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। সে হিসেবে টুর্নামেন্ট শুরু হতে বাকি আরো চার মাস। তবে এরই মধ্যে দল গোছাতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই লক্ষ্যে আইপিএলের দল সানরাইজার্স হায়দারাবাদের কোচ টম মুডিকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। এমনটিই দাবি করেছে বিপিএলের দল রংপুর রাইডার্স কর্তৃপক্ষ।

ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক গণমাধ্যমে জানিয়েছেন, তারা নাকি এ অস্ট্রেলিয়ানকে তিন বছরের জন্য কোচ নিয়োগ দিয়েছেন! তবে মুডির কোচ হওয়া নিয়ে খানিকটা সন্দেহ থাকলেও বিপিএল প্রস্তুতি শুরু করে দিয়েছে রংপুর রাইডার্স।

গত মৌসুমে রংপুরের ভাগ্যটা ভালো ছিল না। চিটাগাং ভাইকিংস ও রাজশাহী কিংসের সমান ১২ পয়েন্ট সংগ্রহ করেও রান রেটে শেষ চার থেকে বাদ পড়তে হয়েছিল তাদের। তবে মাস দুয়েক আগে ফ্র্যাঞ্চাইজি মালিকানা পরিবর্তন হওয়ার পর নতুন উদ্যমে কাজে নেমে পড়েছে ফ্র্যাঞ্চাইজিটি। নতুন মালিক বসুন্ধরা গ্রুপ আগামী আসরে সফলতার জন্য আটঘাট বেঁধে মাঠে নেমেছে।

রংপুরে তিনজন বিদেশি নিশ্চিত করে ফেলেছে বলে জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী। শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরা, ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা ও ক্যারিবিয়ান স্পিনার স্যামুয়েল বদ্রির সঙ্গে চুক্তি হয়েছে। এ ছাড়া ক্যারিবিয়ান টি-টোয়েন্টি দানব ক্রিস গেইল, দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিসের সঙ্গে আলোচনা চলছে বলেও জানিয়েছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক।