খেলা-ধুলা

৩৩ রানে বিশ্ব একাদশের হার : সিরিজ পাকিস্তানের

অঘোষিত ফাইনালে বিশ্ব একাদশকে ৩৩ রানে হারিয়ে দীর্ঘ দিন পর নিজের মাঠে সিরিজ জিতে নিলো পাকিস্তান। লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হওয়া ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৮৩ রান করে স্বাগতিকরা। অবশ্য পাকিস্তানের শুরুটাও ছিলো অসাধারণ। আহমেদ শেহজাদ ও ফখর জামানের ব্যাটে ভালোই রান আসতে থাকে। ফখর জামান ২৭ রান করে রান আউট হলে বাবর আজম এসে শেহজাদের সঙ্গে জুটি গড়ে। এই জুটি পাকিস্তানকে ভালোই ভিত তৈরি করে দেয়। আহমেদ শেহজাদ ৫৫ বলে ৮৯ রান করে আউট হলে শোয়েব মালিক এসে বাকি কাজ সারে।
নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান ৪ উইকেটে ১৮৩ রান তুলতে সক্ষম হয়। আহমেদ শেহজাদ ৮৯, ফখর জামান ২৭, বাবর আজম ৪৮ ও শোয়েব মালিক ৭ বলে করেন ১৭ রান। বিশ্ব একাদশের হয়ে তিশাল পেরেরা ২টি উইকেট নেন। বাকি ২টি রান আউট।
জবাবে ১৮৩ রানের জয়ের লক্ষ্যে মাঠে নেমে ৮ উইকেটে ১৫০ রান তুলতে সক্ষম হয় বিশ্ব একাদশ। ফলে ৩৩ রানের হার নিশ্চিত হলে সিরিজের ট্রফি ঘরে তুলে স্বাগতিকরা।
এদিকে আজ শুরুটা কী দারুণ করেছিলেন তামিম ইকবাল! ইমাদ ওয়াসিম করা প্রথম ওভারেই ৩ বাউন্ডারি মারলেন বাংলাদেশ ওপেনার। মনে হচ্ছিল আগের দুই ম্যাচের ব্যর্থতা পুষিয়ে দেওয়ার প্রত্যয়ে ব্যাটিং করছেন তামিম। কিন্তু সব শেষ উসমান খানের নিচু হয়ে আসা বলটায়। তামিম বোল্ড ১৪ রানে। বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটাও ভালো হলো না তার। আগের ২ ম্যাচে করেছিলেন ১৮ ও ২৩ রান। বিশ্ব একাদশের হয়ে সিরিজটি খেলে আগামীকাল শনিবার সন্ধ্যায় দেশে ফেরার কথা তামিমের। তামিমের মতো আজ ব্যর্থ হাশিম আমলাও। প্রোটিয়া ওপেনার রানআউট ২১ রানে। হাসান আলীর বলে বোল্ড হওয়ার আগে বেন কাটিং করেছেন ৫ রান।