খেলা-ধুলা

২০১৯ পর্যন্ত কিউইদের দায়িত্বে সাবেক টাইগার কোচ জার্গেনসেন

jergenson1479192813নিউজিল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে ২০১৯ সাল পর্যন্ত বোলিং কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন শেন জার্গেনসেন। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি বছরের ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ড ক্রিকেট দলে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন জার্গেনসেন। তার পারফরম্যান্সের ওপর সন্তুষ্ট হয়ে এবার তাকে ফুল টাইমের জন্য নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড।

জার্গেনসেনকে দলে নেওয়া প্রসঙ্গে নিউজিল্যান্ডের প্রধান কোচ মাইক হেসন বলেন, ‘আমরা শেনকে জানতে পেরেছি। তিনি আমাদের দলকে নিয়ে কিভাবে কাজ করেছেন সেটা দেখছি। তিনি খুবই পরিশ্রমী। বোলারদের কাছ থেকে সেরাটা বের করে আনতে তিনি অনেক সময় ব্যয় করেন। তার এই কৃতিত্বকে নিশ্চয় আপনি ছোট করে দেখতে পারবেন না। তিনি কৌশলগতভাবেও খুব ভালো কোচ। সব পরিস্থিতিতে তার জ্ঞান এবং অভিজ্ঞতা অসাধারন। আমরা চাই তিনি এই ধারাবাহিতা ধরে রাখুন।’

বাংলাদেশে সফল একটি অধ্যায় শেষ করে কিউইদের সঙ্গে পুরোদমে কাজ শুরু করতে যাচ্ছেন জার্গেনসেন। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলে বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। ওই সময়টাতে নিউজিল্যান্ডকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তাছাড়া জার্গেনসেনের সময়টাতে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ড্রয়ের স্বাদ পায় টাইগাররা।

ভিডিও নিউজ : ৬৮ বছর পর ওঠা সবচেয়ে বড় ও উজ্জ্বল ‘সুপার মুন’ লাইভ ভিডিও!

Advertisements

Add Comment

Click here to post a comment