Advertisements
খেলা-ধুলা

২০১১ বিশ্বকাপে ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি নিয়ে প্রশ্ন তুললেন রানাতুঙ্গা

শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ও সাবেক খ্যাতিমান ক্রিকেটার অর্জুনা রানাতুঙ্গা ২০১১ বিশ্বকাপের ফাইনালে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি নিয়ে প্রশ্ন তুলেছেন। তার দাবী, ফিক্সিং করেই ম্যাচটি জিতেছিল ভারত।

সম্প্রতি সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার সাথে কথার লড়াইয়ে মেতে ওঠে এমন স্পর্শকাতর অভিযোগ তুলেন রানাতুঙ্গা। এর আগে সাঙ্গাকারা ২০০৯ সালে পাকিস্তানের লঙ্কানদের সফরে নিয়ে যাওয়ার ব্যাপারে রানাতুঙ্গার হাত আছে- এমন ইঙ্গিত দিয়ে আলোচনার জন্ম দেন।

প্রত্যুত্তরে রানাতুঙ্গা বলেন, যদি সাঙ্গাকারা পাকিস্তান সফর নিয়ে তদন্তের দাবি করে, সেটি হওয়া উচিত। তবে আমি মনে করি, আমাদের আরও একটা তদন্ত করা উচিত, ২০১১ বিশ্বকাপের ফাইনালে কী হয়েছিল। আমার মনে হয়, ফিটনেস ইস্যুর চেয়ে ক্রীড়ামন্ত্রীর এদিকে বেশি নজর দেওয়া উচিত।’ 

রানাতুঙ্গা আরও বলেন, ‘কী হয়েছিল সেদিন, আমি সেটি উন্মোচন করতে পারছি না। তবে একদিন প্রমাণসহ সত্যটা বের করব। এ ব্যাপারে তদন্ত হওয়া উচিত। বিশ্বকাপ ফাইনালে ধারাভাষ্যকার হিসেবে মাঠে ছিলাম। শ্রীলঙ্কার খেলা দেখে ভীষণ হতাশ হয়েছিলাম। আমি ওই সময় ভারতে ছিলাম। হারের পর খুব কষ্ট পেয়েছিলাম। কিন্তু এ হার নিয়ে সন্দেহ জেগেছিল কিছুক্ষণ পর। আমি খুব শিগগিরই প্রমাণসহ এসব হাজির করব। আপনাদের যদি কোনও তদন্ত করার প্রয়োজন থাকে, তবে এটা নিয়ে করতে পারেন।

Advertisements





সর্বশেষ খবর