আন্তর্জাতিক

২০০০ টাকার নোটের এই ডিজাইন তাঁরই জন্যে— বিস্ফোরক দাবি অমিতাভের

imageবিষয়টার মধ্যে অতিরঞ্জন রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। অবশ্য অনেক অমিতাভ-ভক্তের দাবি, অমিতাভের এই মন্তব্য নিছকই রসিকতা।

প্রধানমন্ত্রীর নয়া ঘোষণায় সকলেই চমকিত। দেশ থেকে ৫০০ ও ১০০০ টাকার নোট অচল হয়ে গিয়েছে মঙ্গলবার মাঝরাত থেকেই। প্রধানমন্ত্রী জানিয়েছেন, ব্যাংক থেকে দেওয়া হবে নতুন ২০০০ টাকার নোট। এই নতুন নোটের রং হবে গোলাপি। তেমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু ২০০০ টাকার নোটের এই নতুন ডিজাইনে নাকি রয়ে গিয়েছে অমিতাভ বচ্চনের পরোক্ষ অবদান। অন্তত তেমনটাই দাবি বিগ বি-র।

৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করা বিষয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন মহল থেকে আসতে শুরু করেছে নানা ধরনের প্রতিক্রিয়া। অধিকাংশই মোদীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কালো টাকার বাড়বাড়ন্ত রোধে মোদী যে কাজ করেছেন, তাকে সাধুবাদ জানাচ্ছেন বেশিরভাগ মানুষ। আবার অনেকেরই বক্তব্য, সরকারের আচমকা এহেন সিদ্ধান্তের ফলে বিপাকে পড়তে হবে সাধারণ মানুষকেই।

প্রতিক্রিয়াকারীদের মধ্যে রয়েছেন দেশের নামীদামি ব্যক্তিত্বরাও। অভিনেতা সিদ্ধার্থ মালহোত্র যেমন টুইটারে লিখেছেন, ‘অল দা বেস্ট ইন্ডিয়ান মিডিয়া। এবার অন্তত মার্কিন ভোট থেকে দেশের দিকে মুখ ফেরাও তোমরা।’ বীরেন্দ্র সহবাগ টুইট করে লিখেছেন, ‘আমেরিকা গুণবে ভোট। ভারত গুণবে নোট।’ এরই মাঝে একটি টুইট করেছেন অমিতাভ বচ্চন। এবং তাঁর সেই টুইট বিচিত্র ঠেকেছে অনেকেরই কাছে।

অমিতাভ লিখেছেন, ‘নতুন ২০০০ টাকার নোটটি পিংক কালারের।… এটা পিংক এফেক্ট!’ অমিতাভের ইঙ্গিত তাঁর সাম্প্রতিক ছবি ‘পিংক’-এর দিকে। ‘পিংক’ নিয়ে দেশে যথেষ্ট আলোড়ন সৃষ্টি হয়েছিল। মহিলাদের সম্মান রক্ষার বিষয়ে সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা ছিল ‘পিংক’-এর। কিন্তু তা বলে, ‘পিংক’-এর প্রভাব কি এতটাই ব্যাপক যে, সেই ছবির দ্বারা অনুপ্রাণিত হয়ে দেশের নতুন নোটের রং-ও হয়েছে গোলাপি!

অমিতাভের সেই টুইট

বিষয়টার মধ্যে অতিরঞ্জন রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। অবশ্য অনেক অমিতাভ-ভক্তের দাবি, অমিতাভের এই মন্তব্য নিছকই রসিকতা। তাঁর রসবোধ অত্যন্ত সূক্ষ্ম। সেই রসবোধেরই পরিচয় রেখেছেন তিনি তাঁর এই টুইটে। যদিও অমিতাভ ঠিক কী ভেবে এই টুইট করেছিলেন, সেই বিষয়ে স্পষ্টভাবে এখনও জানাননি কিছু।

আরও পড়ুনঃ পেটের দায়ে মানুষ কি না করে !!!! দেখুন



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment