গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ শিক্ষা

১৯তম বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৯তম বার্ষিক সিনেট অধিবেশন শনিবার বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

তিনি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সেশনজট নিরসনের ক্ষেত্রে সর্বশেষ অগ্রগতি, প্রথম সমাবর্তন অনুষ্ঠান, ৫০ বছর অগ্রবর্তী মাস্টার প্ল্যান প্রণয়ন, অ্যাডভান্সড মাস্টার্স প্রোগ্রাম সম্প্রসারণ, একাডেমিক ভবনে ‘স্বাধীনতা’ ম্যুরাল স্থাপন এবং চলমান কার্যক্রম কলেজ পারফরমেন্স র্যাংকিং, সিইডিপি প্রকল্পের আওতায় কলেজ শিক্ষক প্রশিক্ষণ, স্থায়ী আঞ্চলিক কেন্দ্র প্রতিষ্ঠা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পুনরায় চালু, মডেল কলেজ প্রতিষ্ঠা, মাস্টার প্ল্যান বাস্তবায়ন, মোবাইল অ্যাপসসহ প্রযুক্তিগত সুবিধা সৃষ্টি, পাঠ্যপুস্তক রচনা প্রকল্প, ২১শে অক্টোবর বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী উদযাপন, ট্যুরিজম ও হসপিটালিটি বিষয়ে কক্সবাজারে শিক্ষক-শিক্ষার্থীদের ওয়ার্কসপ আয়োজন ইত্যাদি বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

তিনি ঘোষণা দেন চলতি বছরে ২ হাজার ২ শত কলেজ অধ্যক্ষদের নিয়ে শিক্ষার উন্নয়ন বিষয়ে ঢাকায় শিক্ষা সমাবেশ আয়োজন করা হবে।

সিনেটের অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ২৮৯ কোটি ৪০ লক্ষ ২০ হাজার টাকার সংশোধিত বাজেট এবং ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ২৭৪ কোটি ৫২ লক্ষ ৯৬ হাজার টাকার রাজস্ব ও ১৪৮ কোটি ২৫ লক্ষ টাকার উন্নয়ন বাজেট পেশ করেন, যা সিনেট কর্তৃক গৃহীত হয়।

সিনেট অধিবেশনে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমানসহ অধিবেশনে মোট ৫১ জন সদস্য উপস্থিত ছিলেন।

এর মধ্যে হুইপ মো. শহীদুজ্জামান সরকার এমপি, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, মো. মোতাহার হোসেন এমপি, বেগম হেপী বড়াল এমপি, প্রফেসর ড. শরীফ এনামুল কবির, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সিরাজ উদ্দীন আহমেদ, অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ, অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মহিউদ্দিন খান, ড. ওয়াহিদুজ্জামান, অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন