বিনোদন

১৮ দিনের জন্য ঢাকা ছেড়েছেন শাকিব

পবিত্র ঈদ-উল-আযহার পর শুরু হয়েছে ঢালিউড সুপারস্টার শাকিব খান ও টালিউড অভিনেত্রী শুভশ্রী জুটির ‘চালবাজ’ ছবির শ্যুটিং। এর আগে গেল ঈদে যৌথ প্রযোজনায় এ জুটির ‘নবাব’ সিনেমাটি ব্যাপক সাড়া ফেলেছিল।

শুটিংয়ের শুরু থেকেই নানা কারণে আলোচিত শাকিব খানের নতুন সিনেমা ‘চালবাজ’। সবকিছু উপেক্ষা করে এগিয়ে চলছে এই সিনেমার শুটিং। ‘চালবাজ’ ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের অনন্য মামুন ও ভারতের জয়দীপ মুখার্জি। এর আগে জয়দীপের পরিচালনায় দুই সিনেমা দেখা গেলেও অনন্যর সঙ্গে প্রথমবার কাজ করছেন শাকিব। এই সিনেমায় শুভশ্রী গাঙ্গুলিকে দেখা যাবে শাকিবের নায়িকা হিসেবে।

‘চালবাজ’ সিনেমাটির শুটিং শুরুর কথা ছিল জুন মাসে। সে অনুসারে শাকিব’সহ পুরো টিম লন্ডনে যায়। কিন্তু গোল বাধায় কলকাতার ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অব ইস্টার্ন ইন্ডিয়া’। ফেডারেশনের দাবি, বিদেশে শুটিংয়ের ক্ষেত্রে নিয়মমাফিক ১৯জন চলচ্চিত্রকর্মীকে নিয়ে যায়নি প্রযোজক সংস্থা এসকে মুভিজ। ট্রলি, আর্ট সেটিং, প্রোডাকশনের কাউকে নিয়ে যাওয়া হয়নি। তাই কাজ আটকে যায়। এ নিয়ে জল অনেক দূর গড়ায়। অবশেষে বিদেশি টেকনিশিয়ানদের নিয়েই কাজ শুরু করে।

দুই দফায় যুক্তরাজ্যে কাজ করার পর শাকিব খানের এবারের মিশন ভারতের হায়দরাবাদ। বৃহস্পতিবার সন্ধ্যায় ১৮ দিনের জন্য ঢাকা ছেড়েছেন দেশের সিনেমার জনপ্রিয় এই নায়ক। ‘চালবাজ’ সিনেমার শুটিংয়ের জন্য ঢাকা ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন শাকিব খান নিজেই।

 

শাকিব খান বলেন, ‘আমাদের এই জুটির শুরুটা হয়েছে “নবাব” সিনেমা দিয়ে। রোজার ঈদে সিনেমাটি দারুণ ব্যবসায়িক সাফল্য পেয়েছে। আর এ কারণে বলতে পারেন, দর্শকের কাছেও আমার আর শুভশ্রীর গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। যেভাবে “চালবাজ” ছবিটি নির্মাণ করা হচ্ছে, তাতে এটি দুজনের আরেকটি আলোচিত সিনেমা হবে বলে আশা করছি।’

হায়দরাবাদে ‘চালবাজ’ সিনেমায় এবার কোন অংশের শুটিং করবেন, জানতে চাইলে শাকিব বলেন, ‘পরিকল্পনামতো যা জানতে পেরেছি, প্রথম সপ্তাহ মারপিটের দৃশ্য ধারণ করা হবে। এরপর অন্য দৃশ্যের শুটিং করব। শুনেছি, হায়দরাবাদের পর ঢাকায় টানা কাজ করে শেষ হবে এই সিনেমার শুটিং।’