খেলা-ধুলা

হার্শা ভোগলের একাদশে সাকিব, জায়গা হয়নি তামিম, মুশফিকের

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সফল মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টে প্রথমবারের মতো সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ। তবে ভারতের কাছে সেমিতে হারলেও প্রাপ্তি রয়েছে বাংলাদেশ দলের। ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে বাংলাদেশ দলের হয়ে ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে জ্বলে উঠেছেন তামিম ইকবাল ও উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ব্যাট হাতে সাফল্যের পরেও এই দুই ব্যাটসম্যানের স্থান হয়নি ভারতের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলের একাদশে। আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ নির্বাচন করেন এই জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক।

ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ছিলেন ওপেনার তামিম ইকবাল। ৪ ম্যাচে ৭৩.২৫ গড়ে ২৯৩ রান করেছেন এই ড্যাশিং ওপেনার, রয়েছে দুইটি অর্ধশতক ও একটি শতক। তবে তামিমের চেয়ে ব্যাট হাতে এগিয়ে রয়েছেন ভারতের দুই ওপেনার শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। কম্বিনিশনের কারণে হার্শা ভোগলের একাদশে জায়গা পাননি তামিম।

তিন নম্বরে পজিশনের জন্য হার্শার একাদশে জায়গা পেয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, অধিনায়ক হিসেবেও তাকেই বেছে নিয়েছেন ভোগলে। চার নম্বরের জন্য ব্যাট হাতে ২৪৪ রান করলেও কন্ডিশন বিবেচনায় এগিয়ে রেখেছেন জো রুটকেই। ৪ ম্যাচে ৮৬ গড়ে ২৫৮ রান করেছেন এই ইংল্যান্ড ব্যাটসম্যান।

পাঁচ নম্বরের জন্য বেছে নিয়েছেন বর্তমান সময়ের অন্যতম অল-রাউন্ডার বেন স্টোকস। ৪ ম্যাচে ৯২ গড়ে ১৮৪ রান করেছেন এই ইংল্যান্ড অল-রাউন্ডার। ব্যাট হাতে পুরো টুর্নামেন্ট জুড়েই ফর্মে ছিলেন বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ৪ ম্যাচে ৪০.৭৫ গড়ে ১৬৩ রান করেছেন এই কিপার। এমন ব্যাটিংয়ের পরেও জায়গা হয়নি হার্শা ভোগলের সেরা একাদশে।

ব্যাট হাতে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। ব্যাটিংয়ে ধোনির চেয়ে এগিয়ে থাকলেও কিপার বিবেচনায় ধোনিকেই এগিয়ে রেখেছেন এই ভারতীয় ক্রিকেট বিশ্লেষক। জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টে ব্যাট হাতে প্রতি ম্যাচে জ্বলে উঠতে না পারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ী সেঞ্চুরি হাঁকান এই বাংলাদেশি অল-রাউন্ডার।

হার্শা ভোগলের একাদশঃ শেখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি-(অধিনায়ক), বেন স্টোকস, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি-(কিপার), আদিল রশিদ, মর্নে মর্কেল, হাসান আলী, জুনায়েদ খান।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন