অন্যরকম খবর

স্ত্রী শপিংয়ে ব্যস্ত? সময় কাটাতে পুরুষদের ‘নার্সারি’ রুম!

1aশপিং। মহিলাদের কাছে যতই আকর্ষক একটি শব্দ হোক না কেন, অধিকাংশ পুরুষই শপিংয়ে যেতে মোটেও পছন্দ করে না। বান্ধবীর সঙ্গে ঘুরে ঘুরে শপিং করা পুরুষসঙ্গীর কাছে বরাবরই খুব বিরক্তিকর কাজ। এই সমস্যার সমাধানে এবার এগিয়ে এল চীন।

চীনের সাংহাইয়ের একটি শপিং মলে খোলা হয়েছে এরকমই পুরুষদের জন্য নার্সারি রুম। যখন তাদের স্ত্রী বা বান্ধবীরা শপিংয়ে ব্যস্ত থাকবেন, সেই সময় তারা অনায়াসে একটু বিশ্রাম করে নিতে পারবেন এখানে।

শপিং মলের চার তলায় রয়েছে এই নার্সারি রুম। গত ৩০ অক্টোবর এই শপিং মলটি চালু হয়। এখানে আরামদায়ক সোফা, টিভি সেট, বই, পত্র-পত্রিকা রয়েছে। যাতে আরামে বেশ কিছুক্ষণ এখানে নিজের মতো করে কাটানো যায়। চায়না সেন্ট্রাল টেলিভিশনের রিপোর্টে এই নার্সারি রুমের কথা জানিয়েছে।

তবে নতুন একটি সমীক্ষা কিন্তু একটু অন্য কথা বলছে। চীনা পুরুষরা মলে ঘুরে ঘুরে শপিং করতে পছন্দ না করলেও অনলাইন শপিংয়ে তারা মেয়েদের পেছনে ফেলে দিয়েছে। মেয়েদের শপিংয়ের বেশিটাই যেখানে পরিবারের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, সেখানে পুরুষরা বেশি কিনে থাকেন নিজের বিলাসিতার উপকরণ। তাই যখন বলা হয়ে থাকে যে মেয়েরা পোশাক ও কসমেটিক্স কিনেই পয়সা খরচ করে, তখন চীনের এই সমীক্ষার কথা অবশ্যই উল্লেখ্য।

ভিডিওঃ জিন বোতলে কি করে? একবার দেখুন আর সারা দিন হাসুন

Advertisements

Add Comment

Click here to post a comment