Advertisements
খেলা-ধুলা

সৌরভের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে যা বললেন শাস্ত্রী

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে রবি শাস্ত্রীর তিক্ত সম্পর্কের কথা এখন আর ক্রিকেটপ্রেমীদের কাছে অজানা নয়। রবিকে দায়িত্ব থেকে সরিয়ে অনিল কুম্বলেকে ইন্ডিয়া ক্রিকেট দলের কোচ হিসেবে বেছে নিয়েছিল সৌরভ-শচীন-লক্ষ্মণের উপদেষ্টা কমিটি। আর তারপরই সৌরভরে বিরুদ্ধে তোপ দেগেছিলেন শাস্ত্রী। সৌরভের জন্যই তিনি কোচ হতে পারলেন না বলে প্রকাশ্যে অভিযোগ তুলেছিলেন।

বছর ঘুরতেই সেই উপদেষ্টা কমিটিই কোচ হিসেবে শাস্ত্রীর নামই ঘোষণা করল। তবে কোচের দায়িত্ব নেওয়ার পরই কোনও সমালোচনায় জড়াতে চাইছেন না রবি। তাই ঠান্ডা মাথাতেই সৌরভ প্রসঙ্গে বলেছেন, আমরা দুজই এককালে দলের অধিনায়ক ছিলাম। আমাদের মধ্যে তর্ক-বিতর্ক হতেই পারে। কিন্তু পরস্পরের প্রতি যথেষ্ট সম্মান রয়েছে।

লন্ডনে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই গত সোমবার ইন্টারভিউ দিয়েছিলেন শাস্ত্রী। কোচ ঘোষণার পর বিরাট কোহলির সঙ্গে কথাও হয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে ভারতীয় দলের সাবেক কোচ অনিল কুম্বলের সঙ্গে এখনও কোনও কথা হয়নি তার। শাস্ত্রী বলেন, জাম্বোর সঙ্গে এখনও কথা বলার সুযোগ হয়ে ওঠেনি। ওঁর সঙ্গে আলোচনা করতে পারলে ভালই লাগবে।

শাস্ত্রীর পাশাপাশি বোলিং কোচ হিসেবে বোর্ড বেছে নিয়েছে জাহির খানকে। আর বিদেশের মাটিতে ব্যাটিং পরামর্শদাতার দায়িত্ব পেয়েছেন রাহুল দ্রাবিড়। শাস্ত্রী বলছেন, এমন অভিজ্ঞ ক্রিকেটাররা দলের সঙ্গে যুক্ত থাকলে তা দলের পক্ষে লাভজনকই। আমি চাই ড্রেসিং রুমের মেজাজ সবসময় ফুরফুরে থাকুক। ক্রিকেটাররা চাপমুক্ত হয়ে খেলুক।

Advertisements





সর্বশেষ খবর