খেলা-ধুলা

সেঞ্চুরি হলো না মুমিনুলের

শ্রীলঙ্কায় প্রথম টেস্টে অফ স্পিনার দিলরুয়ান পেরেরার বলে দৃষ্টিকটুভাবে আউট হওয়ার পর দল থেকেই বাদ পড়েছিলেন মুমিনুল হক। অস্ট্রেলিয়া সিরিজের আগে চট্রগ্রামের প্রস্তুতি ম্যাচ তাই এ বাঁহাতির জন্য চ্যালেঞ্জেরই ছিল।

সেই চ্যালেঞ্জে অবশ্য পাশ মার্কস ঠিকই পেয়েছেন এ লিটল মাস্টার। তবে লক্ষ্যে পৌছাতে পারেননি। কারণ এসব ম্যাচে সেঞ্চুরি না করলে দলে সুযোগ পাওয়ার দাবিটা অতটা জোরালো হয় না।

সেঞ্চুরির লক্ষ্যে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে খেলছিলেন দারুণ। কিন্তু ৭৩ রানে আউট হয়ে গেলেন লাঞ্চের একটু আগে। আউট হলেন অবশ্য বাঁহাতি স্পিনে। দায়টা তারই বেশি। সাকলাইন সজিবকে স্কুপ করতে গিয়ে ক্যাচ দিলেন ফরোয়ার্ড শর্ট লেগে। আউট হওয়ার পর তার অঙ্গভিঙ্গিই বলে দিয়েছিল তিনি নিজেও এমন আউটে অসন্তুষ্ট।

আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান তামিম সকালে ২৯ রানে রান আউট হয়েছেন মুমিনুলের কলে সাড়া দিয়ে। থিতু হয়ে গিয়েছিলেন, ভালো খেলছিলেন। প্রস্তুতি ম্যাচ হলেও ওভাবে আউট হওয়ায় প্রচণ্ড হতাশা দেখা গেল তামিমের প্রতিক্রিয়ায়।

বৃষ্টির জন্য বৃহস্পতিবার সকালে খেলা শুরু হতে দেরি হয়। শুরুর অস্বস্তি কাটিয়ে খেলতে থাকেন দারুণ। এদিকে সাব্বির বোল্ড হয়েছে তাইজুলের বলে। নাসির অবশ্য দারুণ খেলছেন। লাঞ্চে গিয়েছেন ৩২ রান নিয়ে। তার সঙ্গী তানবীর হায়দার। লাঞ্চের সময় তামিমের দলের রান ৪ উইকেটে ১৬৪।