খেলা-ধুলা

সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন মাশরাফি

অস্ট্রেলিয়া সিরিজ ও দক্ষিণ আফ্রিকার দলে থাকা ক্রিকেটারদের সাথে সফল ফিটন্যাস ক্যাম্প শেষে কলকাতা ভিত্তিক পত্রিকা আনন্দবাজারের দেওয়া ‘সেরা বাঙালি ২০১৭’ পুরস্কার গ্রহণ করতে ভারত সফরে যান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেখান থেকে দেশে ফেরার পর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

গত শনিবার কফের সাথে রক্ত নির্গত হলে রাজধানীর ‘অ্যাপোলো হাসপাতাল’ পর্যন্ত যেতে হয় তাকে। তবে পরীক্ষা-নিরীক্ষায় তেমন কিছু ধরা না পড়লে পরবর্তীতে বাসায় চলে আসেন তিনি।

হাসপাতাল থেকে বাসায় ফিরলেও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এতদিন সম্পূর্ণ বিশ্রামে থাকেন ৩৩-বছর বয়সী এই ক্রিকেটার। কয়েকদিন বিশ্রাম করার পর নিজেকে স্বাভাবিক মনে হওয়ায় আজ থেকে আবারো অনুশীলনে ফিরেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দল এখন চট্টগ্রামে ট্রেনিং ক্যাম্প করছে। তবে আসন্ন টেস্ট সিরিজে খেলবেন না বলে ক্যাম্পের লিস্টে নাম থাকলেও কোচের সাথে পরামর্শের পর আর বন্দর নগরীতে পাড়ি জমাননি নড়াইল এক্সপ্রেস। জানা গেছে, জাতীয় দলের বাইরে মিরপুরে একাই অনুশীলন চালিয়ে যাবেন তিনি।

উল্লেখ্য, এর আগে গত শনিবার আচমকা হাসপাতালে ভর্তি মাশরাফি এমন একটি ছবি ভাইরাল হয়। তারপর খোঁজ নিয়ে বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীর কাছ থেকে জানা যায় সতর্কতাবশতই হাসপাতালে গিয়েছিলেন মাশরাফি। মাশরাফি স্বাভাবিক আছে নিশ্চিত করে তিনি জানান, “গুরুতর কিছু হয়নি মাশরাফির। সকালে কফের সঙ্গে একটু রক্ত আসাতে সতর্কতাবশতই হাসপাতালে যান মাশরাফি। ফুসফুসের একটি পরীক্ষায় খারাপ কিছু পাওয়া যায়নি। তাকে হাসপাতালে ভর্তি হতে হবে না।”





সর্বশেষ খবর