আন্তর্জাতিক

সুষমা স্বরাজকে কিডনি দিতে চান ভারতের বহু মানুষ

11কিডনি রোগে আক্রান্ত ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজকে নিজের কিডনি দান করে দেয়ার প্রস্তাব করেছেন দেশটির বহু মানুষ। এর আগে একটি কিডনি প্রতিস্থাপন করা হতে পারে জানিয়ে টুইট করেছিলেন সুষমা স্বরাজ। তার প্রতিউত্তরে বহু মানুষ টুইটারে তাঁকে কিডনি দেয়ার প্রস্তাব করেছেন।

ভারতের বর্তমান মন্ত্রিসভার সবচেয়ে প্রভাবশালী মন্ত্রীদের একজন সুষমা স্বরাজ। ৬৪ বছর বয়সী এ নারী অনেক বছর ধরেই ডায়াবেটিসে আক্রান্ত। বর্তমানে তিনি দিল্লীর এক হাসপাতালে ভর্তি আছেন। এখন তার ডায়ালাইসিস চলছে।

এক টুইটার বার্তায় নিজের একটি কিডনি বিকল হওয়ার খবর জানিয়ে সুষমা স্বরাজ তার অসুস্থতার কথা সবাইকে জানান। এরপরই ভারতের বহু মানুষ তাকে কিডনি দেয়ার প্রস্তাব করেছেন।

খেমরাজ শর্মা নামের একজন লিখেন, তার বয়স মাত্র ২৪ বছর এবং তিনি যথেষ্ট সুস্থ সবল মানুষ। তিনি স্বাগ্রহে তার একটি কিডনি সুষমা স্বরাজকে দিয়ে দিতে চান।

সুষমা স্বরাজের মতো একজন মানুষের সেবা জাতির খুব প্রয়োজন উল্লেখ করে নিখিল ডাদিচ নামে একজন টুইটারে লিখেছেন, আপনি চাইলে আমি আমার একটি কিডনি আপনাকে দিয়ে দিতে পারি।

সবার এই অকৃত্রিম ভালোবাসা পেয়ে সুষমা স্বরাজ নিজেও অভিভূত। তিনি অন্য এক টুইটার বার্তায় সবাইকে ধন্যবাদ জানিয়ে লিখেন, আপনাদের কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার জানা নেই।

ভিডিওঃ প্রেসিডেন্ট হিসেবে ওবামার পাঁচটি অবদান (ভিডিওসহ)

Add Comment

Click here to post a comment