খেলা-ধুলা

সুযোগ বাঁচাতেই তামিমকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হাতুরুসিংহে

13_18874মিরপুর টেস্টের তৃতীয় দিনের চা বিরতি শেষে নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমকে সরিয়ে তামিম ইকবালকে দায়িত্ব দেওয়ার ঘটনা এখনও আলোচনায়। সিদ্ধান্তটা ছিলো কোচ চান্দিকা হাতুরুসিংহের। তিনিই জানালেন, সুযোগগুলো হাতছাড়া হচ্ছিলো দেখেই তামিমকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে উঠে আসে তামিমের অধিনায়কত্বের বিষয়টি। সেখানেই এ কথা জানান তিনি।

হাতুরুসিংহে বলেন, ‘দারুণ ব্যাপার যেটা আপনাকে আমি বলতে পারি, ওই সময়ে বড়রা এগিয়ে এসেছে। আমি অনেক হতাশ ছিলাম কারণ আমরা ততক্ষণে আরো একটি সময় নষ্ট করে ফেলেছি। তারপর ছেলেদের সাথে কথা বলে, ওদের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলাম। বলেছিলাম, এমন সুযোগ আর আসবে না। তখনই কয়েকজন এগিয়ে আসে। ব্যতিক্রমী কিছু করার সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত থেকেই অধিনায়কের দায়িত্বটা তামিমকে দেওয়া হয়।’

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিয়মিত অধিনায়ক জানিয়েছিলেন, খানিকটা নাকি রেগে গিয়েই চ্যালেঞ্জ ছুঁড়ে দেন হাতুরুসিংহে। শেষপর্যন্ত জয়টা স্বাগতিকদেরই হয়েছে। সেই জায়গা থেকেই লঙ্কান কোচের কাছে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়, রেগে গেলে কি করেন তিনি।

উত্তরে কৌতুক করলেন বাংলাদেশ ক্রিকেটের এই অন্যতম সফল বিদেশি কোচ। বললেন, ‘আমার মনে হয়, এখানে (বাংলাদেশ) গেল আড়াই বছরে কেবল দুটি জিনিসেই লাথি মেরেছি! (হাসি) মজা করলাম!  সত্যি কথা বলতে, কোচ হিসেবে আমি রেগে যেতে পারি না। আমাকে ক্রিকেটার আর বিভিন্ন রকম আইডিয়ার মধ্যে ফিল্টার হতে হবে। একই সঙ্গে সঠিক বার্তাটাও বুঝে নিতে হবে।’

আরও পড়ুনঃ এই পাঁচজন গরুর পালের সামনে মিউজিক বাজানো শুরু করল, আর এরপর যা ঘটল….(ভিডিওসহ)

Add Comment

Click here to post a comment