খেলা-ধুলা

সিপিএল খেলতে মুখিয়ে আছেন মিরাজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার সম্ভাবনা রয়েছে তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। এখন কেবল আনুষ্ঠানিক চিঠি পেলেই এ মাসের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজে যাবেন তিনি। মঙ্গলবার দুপুরে মিরপুরে এক সংবাদ সম্মেলনে নিজেই এ কথা নিশ্চিত করেছেন।

সিপিএলে খেলা নিয়ে মিরাজ বলেন,‘শ্রীলঙ্কায় থাকতে প্রধান নির্বাহী স্যারকে (নিজামউদ্দিন চৌধুরী) হাল্কা ধারণা দিয়েছিলাম। ওখানে খেলতে হলে বোর্ড থেকে একটি চিঠি (অনাপত্তিপত্র) নিতে হয়। আশা করছি দ্রুতই সেটা পেয়ে যাব। সুজন স্যার (খালেদ মাহমুদ), আকরাম স্যারকে (আকরাম খান) জানিয়েছি। কোচকেও (চন্ডিকা হাথুরুসিংহে) কাছেও জানিয়েছি। তারা বলেছেন কন্ডিশনিং ক্যাম্প শেষে যেতে পারব। কিন্তু বোর্ড থেকে একটা চিঠি দিলেই সবকিছু চূড়ান্ত হবে। আশা করি এ মাসের শেষের দিকে যাব।’

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই আলো ছড়াচ্ছেন মিরাজ। আর তাই ২০১৭ সালের সিপিএল আসরের জন্য তাকে দলে টেনেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় ব্রাড হগের বদলি হিসেবে মিরাজকে দলে ভেড়ায় ত্রিনবাগো।

২০১৭ সালের সিপিএলে খেলতে পারছেন না হগ। তবে তার বিকল্প নিতে দেরি করেনি ত্রিনবাগো। বাংলাদেশের তরুণ উদীয়মান অলরাউন্ডার মিরাজকে দলভুক্ত করেছে নাইটরা। সিপিএল ২০১৭ আসরের সেন্ট লুসিয়া ও ত্রিনবাগো নাইট রাইডার্সের মধ্যকার প্রথম ম্যাচটি শুরু হবে আগামী ৪ আগস্ট ।

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে ক্যাম্প করছে জাতীয় ক্রিকেট দল। ফিটনেস ক্যাম্প চলবে ২০ জুলাই পর্যন্ত। এরপর ২১ থেকে ২৭ জুলাই পর্যন্ত হবে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং ক্যাম্প। এরপর স্কিল ডেভেলাপমেন্ট। কন্ডিশনিং ক্যাম্প শেষে সিপিএল খেলার অনুমতি পেতে পারেন মিরাজ। প্রসঙ্গত, সিপিএলে খেলার কথা রয়েছে সাকিব আল হাসানেরও। সিপিএলে তার দল জ্যামাইকা তালাওয়াস।