খেলা-ধুলা

সানিয়ার এমন সর্বনাশে কপাল খুলছে এক বলিউড নায়কের

সানিয়া মির্জা নামটা কি এখন আর কাউকে উদ্দীপ্ত করে না? নাহলে এত বড় সিদ্ধান্ত কেন নেয়া হল? হায়দরাবাদি কন্যার সর্বনাশ মানে কপাল খুলে যাচ্ছে অন্য কারোর।

কথায় বলে, কারও পৌষ মাস কারও সর্বনাশ। ঠিক তেমনই সানিয়া মির্জার সর্বনাশ। টেনিস কন্যার সর্বনাশ মানে সুখের সময় অন্য কারোর। তিনি আর কেউ নন। তিনি রণবীর সিং।  কেন? ১২ বছর ধরে হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হায়দরাবাদি কন্যা।

এবার সরকারি সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদটি হাতছাড়া হতে চলেছে সানিয়ার। তার জায়গায় নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রণবীর সিংহ। জানা গিয়েছে, এইচপিসিএল এমন একজনকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করতে চায়, যাকে দেখে যুব সম্প্রদায় উদ্দীপ্ত হবে, যার সঙ্গে মিল খুঁজে পাবে অল্পবয়সিরা।

রণবীর ছাড়া আর কেই-বা যুব সম্প্রদায়কে এভাবে উজ্জ্বীবিত করতে পারেন?সেই কারণেই সানিয়া সরে যাচ্ছেন। আসছেন রণবীর। আরও একটা ব্যাপার পরিষ্কার হয়ে যাচ্ছে, আর তা হল সানিয়া-ব্র্যান্ড এখন আর যুব-সম্প্রদায়কে উজ্জীবিত করে না। একটা সময় ছিল যখন নারী শক্তির পরিচয় দেওয়ার জন্য সানিয়ার উদাহরণই টানা হত। ভারতের ক্রীড়াক্ষেত্রে উঠে এসেছেন একাধিক মহিলা তারকা। সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু, দীপা কর্মকারের মতো তরুণ তারকা উঠে এসেছেন। যুব সম্প্রদায়কে উজ্জ্বীবিত করছেন তারা।