slider জাতীয়

সমাহিত হলেন শাকিল

1প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহ অ্যাম্বুলেন্সযোগে বুধবার বেলা আড়াইটায় ময়মনসিংহ শহরের বাঘমারা নিজ বাসায় পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। প্রিয় মানুষটির এমন আকস্মিক মৃত্যু যেন কেউই মেনে নিতে পারছেন না।

পুত্রের অকাল মৃত্যুতে সত্তরোর্ধ পিতা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট জহিরুল হক খোকা ও মা মোছা. নুরুন্নাহার খানসহ শাকিলের ছেলেবেলার বন্ধু, আত্মীয়-স্বজন ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ কান্নায় ভেঙ্গে পড়েন। প্রিয় মানুষটিকে একনজর দেখতে ভীড় জমান বাঘমারার বাসায়।

পরে বেলা পৌনে ৪টার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাদ মাগরিব কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে ভাটিকাশর গোরস্থানে দাফন করা হয়।

জানাজায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয়, নাজিম উদ্দিন এমপি, এডভোকেট মোসলেম উদ্দিন এমপি, আনোয়ারুল আবেদিন খান তুহীন এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অসিম কুমার উকিল, সাইফুজ্জামান শেখর, বদিউজ্জামান বদি, সাবেক জ্বালানী প্রতিমন্ত্রী ও দ. জেলা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক অাবু ওয়াহাব আকন্দ, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান, সেক্রেটারী ইঞ্জিনিয়ার নুরুল আমিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক অধ্যাপক আমীর আহম্মেদ চৌধুরী রতন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, আওয়ামী লীগ নেতা ইউসুফ খান পাঠান, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের হাজারো মানুষ শরীক হন।

এদিকে শাকিলের অকাল মৃত্যুতে ময়মনসিংহের সর্বত্রই শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর শুনে মঙ্গলবার থেকে শহরের বাঘমারা নিজ বাসায় ভীড় জমাচ্ছেন ছেলেবেলার বন্ধু, স্বজন, দলীয় লোকজনসহ সর্বস্তরের মানুষ। এই মৃত্যুকে কেউ মেনে নিতে পারছেন না।

মঙ্গলবার দুপুরে গুলশানের একটি হোটেল থেকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহ উদ্ধার করা হয়। বুধবার সকালে ঢাকায় ময়নাতদন্ত শেষে মরদেহ ময়মনসিংহ শহরের বাঘমারা নিজ বাসায় আনা হয়।

Advertisements

Add Comment

Click here to post a comment