খেলা-ধুলা

সবকিছু নতুনভাবে শুরু হবে

বার্সেলোনায় নতুন কোচের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন লিওনেল মেসি। এরনেস্তো ভালভারদের অধীনে সবকিছু নতুনভাবে শুরু হবে বলেও মনে করেন বার্সার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ভালভারদের অধীনে ২০১৭-১৮ মৌসুমের প্রাক-প্রস্তুতি আগামী সপ্তাহে জুভেন্টাসের বিপক্ষে নিউজার্সির ম্যাচ দিয়ে শুরু করবে বার্সেলোনা। লুইস এনরিকে চলে যাওয়ার পর অ্যাথলেটিক বিলবাওয়ের কোচ ভালভারদের হাতে দলের দায়িত্ব তুলে দেয় বার্সেলোনা।

টোকিওতে একটি বাণিজ্যিক ইভেন্টে অংশ নিতে এসে মেসি নতুন কোচ নিয়ে কথা বলেন, ‘নতুন কোচের সঙ্গে আমাদের সবকিছু নতুন হবে। আমি জানি না, তিনি কেমন কোচ। তবে তিনি একজন দারুণ মানুষ। ভ্যালেন্সিয়া ও বিলবাওয়ে ছিলেন। আমরা তার খ্যাতি সম্পর্কে শুনেছি। নতুন শুরুর আশা করছি।’

গত মৌসুমে লা লীগার শিরোপা ধরে রাখতে পারেনি বার্সেলোনা। পূরণ হয়নি চ্যাম্পিয়ন্স লীগ জয়ের লক্ষ্যও। নতুন মৌসুম সামনে রেখে দলের চাওয়াটা জানালেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি, ‘যখনই আমি নতুন মৌসুম শুরু করব, লক্ষ্যটা খুবই পরিষ্কার থাকবে। সেটা হচ্ছে, বার্সেলোনা তার সর্বোচ্চটুকু করবে। ব্যক্তিগতভাবে আমি খুবই খুশি। নতুন মৌসুমের দিকে তাকিয়ে আছি। আমাদের নতুন কোচ এবং নতুন সহকারী কোচ এসেছেন। তাদের সঙ্গে কাজ করতে এবং বার্সেলোনায় আরেকটি বছর উপভোগ করতে আমার ভালোই লাগবে।’

টোকিওর ইভেন্টে মেসির সঙ্গে ছিলেন নেইমার, জেরার্ড পিকে ও আর্দা তুরান। ব্রাজিল তারকা নেইমারও জানান দল নিয়ে তার ভাবনা।

মেসির চেয়ে বেশি গোল করার লক্ষ্য আছে কিনা এমন প্রশ্নের জবাবে ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের জয়কে এগিয়ে রাখার কথা জানান নেইমার, ‘লক্ষ্য সবসময় জেতা এবং জয়ের জন্য সবাই মিলে কাজ করা, সেটা আমি গোল করি বা না করি। কেননা আমরা একটা দল। যদি আমি গোল করি, তাহলে অবশ্যই খুশি হব।

কিন্তু যদি পিকে, মেসি এবং অন্য সবাই গোল করে, সেটাও আমার গোল করার মতোই ভালো। যদি আমরা একটা দল হয়ে জিততে পারি, তাহলে আমি খুশি হব।