Default

সংঘর্ষের আশঙ্কায় সখীপুরে ১৪৪ ধারা জারি

cটাঙ্গাইলের সখীপুর উপজেলা ও পৌর বিএনপি’র সম্মেলনকে ঘিরে বিবাদমান দুই পক্ষের সংঘর্ষের আশঙ্কায় পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ সোমবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রফিকুল ইসলাম জানান, উপজেলা বিএনপি’র বিবাদমান দুই পক্ষের উপজেলা মিলনায়তনে সোমবার সকাল ১০টায় সম্মেলন আহ্বান করে। ওই মিলনায়তনে একই সময় স্থানীয় বিএনপি’র দুই পক্ষ সম্মেলন আহ্বান করায় এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। এতে সংঘর্ষের আশঙ্কায় পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকছুদুল আলম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। এছাড়াও শহরের গুরুত্বপূর্ণস্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। পৌরসদরে সব ধরনের মিছিল সমাবেশ ১৪৪ ধারা বলবৎ থাকা অবস্থায় নিষিদ্ধ।

উল্লেখ্য, সখীপুরে বিএনপি’র কার্যনির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান ও উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ হাবীবের পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দলীয় কোন্দল চলছিল।

Advertisements

Add Comment

Click here to post a comment