Advertisements
খেলা-ধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে ফিরলেন রোহিত

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি মাসের শেষে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টেস্ট সিরিজ ভারতীয় দলে ফিরেছেন ব্যাটসম্যান রোহিত শর্মা। বিসিসিআই সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
ইনজুরির কারনে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে ছিলেন রোহিত। যে কারনে ভারতের বেশীর ভাগ টেস্ট সিরিজে তিনি খেলতে পারেননি। তার পরিবর্তে ১৬ সদস্যের দলে জায়গা করে নিয়েছিলেন করুন নায়ার।ওয়ানডেতে রোহিত ইনজুরিতে আক্রান্ত হবার কারনে ২৫ বছর বয়সী নায়ার ইংল্যান্ডের বিপক্ষে ডিসেম্বরে চেন্নাইয়ে ত্রিপল সেঞ্চুরি করেন।যদিও পরের সিরিজগুলোতে নিজেকে আর মেলে ধরনে পারেননি নায়ার।এরপর চার ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৫৪ রান। গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন রোহিত। চ্যাম্পিয়নস ট্রফিতে অবশ্য তিনি ব্যাট হাতে ছিলেন দারুন সফল।
গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগের সিরিজের বেশীরভাগ খেলোয়াড়ের ওপরই আস্থা রেখেছেন ভারতীয় নির্বাচকরা। কলম্বোতে আগামী ২১-২২ জুলাই দুইদিনের অনুশীলন ম্যাচ দিয়ে ভারত সফর শুরু করবে। ২৬ জুলাই গলে শুরু হবে প্রথম টেস্ট। পরের দুটি ম্যাচ যথাক্রমে কলম্বো ও ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজের পরে পাঁচটি ওয়ানডে ম্যাচ ও একটি টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা।
ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, আজিঙ্কে রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বীন, রবিন্দ্র জাদেজা, রিদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ইশান্ত শর্মা, উমেশ যাদব, হার্ডিক পান্ডে, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামী, কুলদীপ যাদব, অভিনব মুকুন্দ।
Advertisements