খেলা-ধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার নতুন টি-টোয়েন্টি কোচ ল্যাঙ্গার

b37e1b3c93dc1ae9a2d036aa83f43699-584a68f4b2fda-1সূচি ধরে পড়ে না থেকে ভারত সফর ও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে নিজেদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। যে প্রস্তুতির অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে কুড়ি ওভারের সিরিজের জন্য তারা কোচের দায়িত্ব তুলে দিচ্ছে জাস্টিন ল্যাঙ্গারের হাতে।

ঘরের মাঠ অ্যাডিলেডে ২২ ফেব্রুয়ারি ম্যাচ খেলে পরের দিনই ভারতের পুনেতে টেস্ট খেলতে নামতে হবে অস্ট্রেলিয়াকে। ভাবছেন ভুল পড়ছেন? না ঠিকই পড়েছেন, আইসিসির এফটিপি (ফিউচার ট্যুরস প্রোগ্রাম) এমন হাস্যকর এক সূচিই তৈরি করেছে অস্ট্রেলিয়ার জন্য। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। অবশ্য সূচি ধরে পড়ে না থেকে ভারত সফর ও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে নিজেদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। যে প্রস্তুতির অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে কুড়ি ওভারের সিরিজের জন্য তারা কোচের দায়িত্ব তুলে দিচ্ছে জাস্টিন ল্যাঙ্গারের হাতে।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সময় প্রধান কোচ ড্যারেন লেহম্যান থাকবেন ভারতে টেস্ট দলের সঙ্গে। মেলবোর্নে ১৭ ফেব্রুয়ারি শুরু হওয়া কুড়ি ওভারের এই সিরিজ শেষ হবে ২২ ফেব্রুয়ারি। আর পুনেতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথম টেস্ট খেলবে ২৩ ফেব্রুয়ারি। স্বাভাবিকভাবেই আলাদা স্কোয়াড নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে হবে স্বাগতিকদের। ওই দলের দায়িত্ব তুলে দিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া সাবেক ওপেনার ল্যাঙ্গারের হাতে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ হিসেবে কাজ করা ল্যাঙ্গার অবশ্য এর আগেও খণ্ডকালীন কোচের দায়িত্ব পালন করেছেন অস্ট্রেলিয়া দলে। গত জুনে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপাও জিতেছিল অস্ট্রেলিয়া তার অধীনেই। ওই সময় ছুটিতে ছিলেন লেহম্যান।

ওয়ানডের পর এবার টি-টোয়েন্টির দায়িত্ব পেলেন ল্যাঙ্গার। দেখা যাক শ্রীলঙ্কার বিপক্ষে চ্যালেঞ্জটা তিনি সামলান কীভাবে! ক্রিকইনফো

ভিডিও নিউজ : টয়া অভিনীত মর্মান্তিক ও হৃদয়স্পর্শী প্রেমকাহিনি নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বখাটে’ (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment