আইন-আদালত গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

শ্রীপুরে মহাসড়ক যানজট মুক্ত রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: পবিত্র ঈদুল আযহার আর মাত্র দু’দিন বাকি। এরি মধ্যে বেরসরকারি প্রতিষ্ঠানসহ বেশ কিছু পোশাক কারখানা ঈদের ছুটি ঘোষণা করেছে। একটু আগেই ছুটি পেয়ে এই সুযোগ কাজে লাগিয়ে কর্মব্যস্ত মানুষ গুলো ফিরছে গ্রামের বাড়িতে। বাড়ি ফেরা মানুষ গুলোর নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের শ্রীপুর উপজেলার এলাকা গুলোতে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেছে।

বুধবার বেলা ১১ টা থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের গড়গড়িয়া মাস্টার, মাওনা চৌরাস্তা, এমসি বাজার, নয়নপুর বাজার ও উপজেলার শেষ সীমানা জৈনাবাজার এলাকায় এ অভিযানে মহাসড়কে থাকা, কাঁচা বাজার, ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।

এসময় বেপড়োয়া গতিতে ট্রাক-বাস চলানোর অভিযোগে ও মহাসড়কে ভাসমান দোকপাঠ রাখায় ৬টি মামলায় মোট ১০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।

মাওনা হাইওয়ে পুলিশের সহযোগিতায় ভ্রম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুম রেজা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো.মাসুম রেজা বলেন, ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে আমাদের এই অভিযান পর্যায়ক্রমে চলবে। মহাসড়কের যানজট নিরসনে উপজেলা প্রশাসন সব সময় সজাগ আছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলুয়ার হোসেন বলেন, মহাসড়কে কোন প্রকার কাঁচা বাজার, ভাসমান দোকানপাট গড়ে উঠতে দেয়া হবে না। ঈদ’কে সামনে রেখে হাইওয়ে পুলিশের সাথে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে। এ ঈদেও সকলের যাত্রা নিরাপদ হবে বলে তিনি আশ্বাস দেন।