খেলা-ধুলা

শৈশবের ক্লাব এভারটনেও ১০ নম্বর জার্সিতে রুনি

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে শৈশবের ক্লাব এভারটনে যোগ দিয়েছেন ওয়েন রুনি। গডিনপার্কের ক্লাবটিতেও ১০ নম্বর জার্সি পড়ে খেলতে দেখা যাবে ইংল্যান্ডের প্রাক্তন এ অধিনায়ককে।

এভারটন ছেড়ে গ্রীষ্মের দলবদলেই ম্যানচেস্টার ইনাইটেডে যোগ দিয়েছেন রোমেলু লুকাকু। বেলজিয়াম এ তারকা ওল্ড ট্রাফোর্ডে পাড়ি দেওয়ায় এভারটনের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড়ের শূন্যতা তৈরি হয়েছে। আর সেই শূন্য স্থানেই রুনিকে স্থান দেওয়ার কথা জানিয়েছে এভারটন। অফিসিয়াল এক বিবৃতিতে রুনির ১০ নম্বর জার্সি গায়ে খেলার কথা নিশ্চিত করেছে ম্যানইউ।

১৩ বছরের বন্ধন ছিন্ন করে ম্যানইউ থেকে এভারটনের পাড়ি দিয়েছেন ‍রুনি। রোববার আনুষ্ঠানিক চুক্তিতে দুই বছরের জন্য এভারটনের নাম লেখালেন রুনি। বিদায়ের মুহূর্তে তার ইচ্ছাকে সম্মান এবং ম্যানইউতে বর্ণিল ক্যারিয়ারের জন্য শ্রদ্ধা জানান কোচ, সতীর্থ ও বিশ্বের বিভিন্ন তারকা ফুটবলাররা।

ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাব মানচেস্টার ইউনাইটেডের হয়ে ৫৫৯ ম্যাচ খেলে রেকর্ড সংখ্যাক ২৫৩টি গোল করেন ওয়েন রুনি। রেড ডেভিলসদের হয়ে পাঁচটি লিগ শিরোপা এবং চ্যাম্পিয়নস লিগ সহ মোট ১২টি শিরোপা জেতেন ইংল্যান্ডের প্রাক্তন এ অধিনায়ক। ম্যানইউ ছেড়ে ফ্রি অব ট্রান্সফারে  শৈশবের ক্লাব এভারটনে যোগ দেন রুনি।

Advertisements