মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

শাহবাগে অবরোধ কেন, প্রশ্ন আসিফ নজরুলের

22শাহবাগে অবরোধ কেন এমন প্রশ্ন রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, ‘মন্ত্রী ছায়েদুল হক যদি সত্যি সে’কথা বলে থাকেন তার পদত্যাগের দাবী অবশ্যই করা যায়। কিন্তু তা শাহবাগ অবরোধ করে কেন?

সম্প্রতি মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দুদের ঘরবাড়ি ভাঙচুরের পর মালাউনরা বাড়াবাড়ি করছে বলে মন্তব্য করায় এনিয়ে সারাদেশে প্রতিবাদ চলছে। এরই প্রেক্ষিতে শুক্রবার শাহবাগ বেলা পৌনে ১২টা থেকে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সাম্প্রদায়িক হামলার ঘটনায় মৎস‌্য ও প্রাণিসম্পদ মন্ত্রীসহ ওই এলাকার ‘নিষ্ক্রিয়’ কর্মকর্তাদের আগামী তিন দিনের মধ্যে অব্যাহতির সময় বেঁধে দিয়ে অবরোধ তুলে নেয় সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।

শনিবার সকালে শাহবাগে অবরোধের বিষয়ে এক স্ট্যাটাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক বলেন, শাহবাগের আশেপাশে বাংলাদেশের সবচেয়ে বড় বড় সরকারি হাসপাতাল। এখানে অবরোধ করা হলে অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়েন বিশেষ করে রোগী ও তার স্বজনরা।

spoশাহবাগে আন্দোলনকারীদের অনুরোধ জানিয়ে ড.আসিফ নজরুল বলেন, আপনারা যেখানে ইচ্ছে অবরোধ করুন কিন্তু হাসপাতাল বা বাচ্চাদের স্কুলের পাশে নয়!

 

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর