Advertisements
অন্যরকম খবর জাতীয় বিভাগীয় সংবাদ

শান্তির ধর্ম ইসলামের ছায়াতলে আসলেন আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী সিথি রাণী দে

ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের এক হিন্দু ছাত্রী ময়মনসিংহের বিজ্ঞ নোটারী পাবলিক এফিডেফিট এর মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেছে।

আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের ওই ছাত্রীর নাম সিথি রাণী দে। ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার পর নতুন নাম রাখা হয়েছে নুজহাত নুয়েরী ইসলাম (নীল)।

নোটারী পাবলিক এফিডেফিট এর তথ্য মতে, সিথি রাণী দে’ এর পিতা ভক্ত চন্দ্র দে ও মাতা শিখা রাণী দে নেত্রকোনার দৌলতপুর নতুনপাড়ার বাসিন্দা সিথি রাণী দে উল্লেখ্য করেন, মুসলিম ধর্মের রীতিনীতি আচার, আচরণ ও ধর্মীয় অনুষ্ঠানাধী লক্ষ্য করে এবং ইসলাম ধর্মের বিভিন্ন পুস্তকাদী পাঠ করে মনে প্রাণে পবিত্র ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ঠ হয় এবং পূর্ব সনাতন ধর্ম (হিন্দু) ধর্মের প্রতি আস্থা হারিয়ে ফেলে এবং পূর্ণ বিশ্বাসে ইসলাম ধর্ম গ্রহণ করে।

এফিডেফিট অনুযায়ী, পুর্ব সনাতন নাম সিথি রানী দে এর পরিবর্তে বর্তমানে ইসলামী নাম নুজহাত নুয়েরী ইসলাম (নীল)।

এফিডেপিটে উল্লেখ করা হয়েছে, ধর্মান্তরের বিষয়ে অন্য কারো কোন প্রকার উজর আপত্তি চলবে না এবং কেউ আপত্তি করিলে তা আইনত সর্বাদালতে অগ্রাহ্য বলে গণ্য হবে। এখন থেকে পুর্বের নামের পরিবর্তে বর্তমান ইসলামি নাম ধারণ করায় সকল সরকারি ও বেসরকারি কাগজ পত্রে পুর্বের নামের পরিবর্তে বর্তমান নাম ব্যবহৃত হবে। এফিডেপিট নং- ১৮০৯ তারিখ ০৯/০৭/১৭ ইং।

Advertisements