slider মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

শাকিলের সেই আলোচিত পোস্ট: আপনি সুশীল, আমি ছাত্রলীগ

1প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পরে জ‌্যেষ্ঠ সহ-সভাপতি ছিলেন। দলের খারাপ সময়ে তিনি ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে রাজপথে আন্দোলন করেছেন, ছাত্রলীগের প্রত্যেক কর্মীকে বড় ভাইয়ের মতো আগলে রেখেছেন সবসময়।

কবি, লেখক ও রাজনীতিবিদ মাহবুবুল হক শাকিলের মৃত্যুর পর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ছাত্রলীগকে নিয়ে শাকিলের একটি স্ট্যাটাস তার ফেসবুকে পোস্ট করেছেন।

তিনি লিখেছেন: যখন ছাত্রলীগকে পত্রিকার পাতা ও টকশোতে ক্ষতবিক্ষত করতো অনেকে, তখনই এই লেখাটি লিখে ছাত্রলীগকে আগলে রেখেছিলো শাকিল ভাই এভাবেই …..

‘আপনি সুশীল, আমি ছাত্রলীগ। আমার অনেক দোষ, আপনি নিস্পাপ।
আপনি আমার ছবি ছাপান আপনার পত্রিকায়, আমি বহিস্কার হই, আপনার পত্রিকার কাটতি বাড়ে। আপনি শিবিরের হাতের ককটেলের ছবি ছাপাতে লজ্জা পান, আপনি সুশীল, আপনি নিরপেক্ষ।

শিবির আপনাকে মারতে এলে আপনি পরিবার ফেলে পালান, আমি শিবিরের বিরুদ্ধে অস্ত্র ধরি আপনার সন্তানকে রক্ষা করতে। আপনি সুশীল, আমি ছাত্রলীগ।

আমাকে মেরে ম্যানহোলে ফেলে রাখলে আমার লাশের ছবি তৃতীয় পাতায় এক কলাম, শিবিরের বিরুদ্ধে অস্ত্র হাতে নিলে আমি প্রথম পাতার আট কলাম। আপনি সুশীল, আমি ছাত্রলীগ।

shakil-300x266

আপনি অবলীলায় ভুলে যান আমার অতীত দুস্কর্ম। আমি ছাত্রলীগ, বাংলাদেশের জাতীয় পতাকা আমার ডিজাইনে আমার হাতে তৈরি। আমি ছাত্রলীগ, এদেশের স্বাধীনতাযুদ্ধে আমার ২৭ হাজার পূর্বসূরি শহীদ হয়েছে।
আমি ছাত্রলীগ, বাংলাদেশ নামটি জাতির পিতার নির্দেশে আমিই প্রথম উচ্চারণ করেছিলাম। আপনি সুশীল, আমি ছাত্রলীগ, মন্দ বালক। আপনার দরোজায় যখন ঘাতকের করাঘাত তখন আমিই আপনাকে রক্ষার জন্য জীবন দিতে প্রস্তুত।

ভালো থাকবেন জনাব সুশীল।’

ভিডিওঃ ভালোবাসার পেরা কাকে বলে??নিজের চোখেই দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment