বিনোদন

শাকিব-অপুর ‘রাজনীতি’ ষড়যন্ত্রের শিকার

শাকিব খানের রাজনীতি চলচ্চিত্রটি ঈদের দিন মাত্র ৪০টি সিনেমা হলে মুক্তি পায়। বড় প্রত্যাশা তৈরি করেও এতো কম হল পেয়ে হতাশ হয়েছিলেন নির্মাতা বুলবুল বিশ্বাস। কিন্তু দমে যাননি এই তরুণ নির্মাতা। আশা রেখেছিলেন। ‘রাজনীতি’র সাবলীল কাহিনী ও চমৎকার উপস্থাপন সকল শ্রেণীর দর্শকদের মুগ্ধ করে। আর এই প্রশংসাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়তে থাকে। আগ্রহ বাড়তে থাকে সবশ্রেণীর দর্শকদের। আগ্রহের ফলে সিনেমা হল মালিকরাও ‘রাজনীতি’ ছবিটির প্রতি আগ্রহী হয়ে উঠতে শুরু করে। দ্বিতীয় সপ্তাহে এসেই ‘রাজনীতি’র হল বুকিং বাড়তে শুরু করে। তৃতীয় সপ্তাহে অধিকাংশ সিনেমা হল রাজনীতিময় হয়ে ওঠার কথা ছিল।

জানা গেছে, আগামী ১৪ জুলাই শতাধিক সিনেমা হলে দেখা যাবে দেশীয় চলচ্চিত্র ‘রাজনীতি’। ছবির পরিচালক বুলবুল বিশ্বাস কয়েকদিন আগেই এ তথ্য জানিয়ে বলেন, রাজনীতি ছবিটিকে দর্শক ভালোবেসেছেন। শুরুতে একসাথে বেশি হলে মুক্তি দিতে পারি নি। কিন্তু এবার দর্শকের আগ্রহ বিবেচনায় নিয়ে ছবিটি আরও বেশি সংখ্যক হলে মুক্তি পাবে। এটি আনন্দের খবর।

কিন্তু এরইমধ্যে দুঃসংবাদ চলে এসেছে। ইতোমধ্যে ছবিটি ‘অপরাজনীতির’ শিকার হয়েছে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছবিটির পাইরেসি কপি কে বা কারা ছেড়ে দেয়। সিনেমা হল থেকে ভিডিও করা ছবির এই ভিডিও ‘ইচ্ছাকৃত’ ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ছবিটি শেয়ার দেয়া হচ্ছে বিভিন্ন তারকাদের নামে খোলা ফেসবুক ফ্যানপেইজ থেকে।

এ বিষয়ে ‘সত্তা’ ছবির নির্মাতা হাসিবুর রেজা কল্লোল নিজের ফেসবুক টাইমলাইনে লিখেছেন, ‘কি অসহায় আমরা! দর্শকের আগ্রহ যখন তৈরি হয়, তখনই একটি চক্র পাইরেসি করে ইন্টারনেটে ছড়িয়ে দেয় সেই ফিল্ম৷ ৩য় সপ্তায় এসে যখন রাজনীতি’র জয়জয়কার তখনই পাইরেসি হয়ে গেল৷ সিকিউরিটি দেবার নামে, হ্যান-ত্যানের নামে টাকা নেয়া বিশেষ গোষ্ঠী- যাদের কাছে সব নির্মাতা-প্রযোজক-হলমালিক এমনকি দর্শকরাও জিম্মি, তারা দায় নেয় না পাইরেসির! কি জুলুম৷’

যদিও ছবিটি অনলাইনে ছড়িয়ে দেয়া হচ্ছে তারপরেও চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন পাইরেসি কপিটি আসলে দেখার মতো নয়। রাজনীতি উপভোগ করতে হলে সিনেমা হলে গিয়েই উপভোগ করতে হবে। এমনটাই জানালেন চলচ্চিত্র সংশ্লিষ্ট কয়েকজন।

‘রাজনীতি’ ছবিতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন। আরও আছেন শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু প্রমুখ।



সর্বশেষ খবর