Advertisements
জাতীয় স্বাস্থ্য

শরীর থেকে চামড়া খসে পড়া শিশু মাহাদি আর নেই

ডায়রিয়ার কাছে হেরে গেল শরীর থেকে চামড়া খসে পড়া ৪ বছরের শিশু আব্দুল্লাহ আল মাহাদি। গত ১ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে সে।

বুধবার  পক্ষ থেকে মাহাদির খোঁজ নিতে তার বাবা আলাউদ্দিনকে ফোন করলে তিনি সন্তানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মাহাদি কুমিল্লার লালমাই উপজেলার নারগুরীপাড়ার মসজিদের ইমাম আলাউদ্দিনের একমাত্র সন্তান। দুই বছর আগে ডায়রিয়া হয়েছিল মাহাদির। প্রথম দিনই প্রায় ১শ বার পাতলা পায়খানা হয়েছিল তার। এরপর থেকেই শরীর ফুলে যাওয়া ও চামড়া খসে মাংস বের হয়ে যায় মাহাদির। যখন একটু ভালো হয়, তখন নতুন চামড়া জন্মাতে শুরু করে। আবার যখন ডায়রিয়া শুরু হয় তখন সেই আগের অবস্থা শুরু হয়।

গত ৬ জুন থেকে মাহাদিকে নিয়ে তার বাবা রাজধানীর শ্যামলীতে অবস্থিত শিশু হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপর তাকে মহাখালীর কলেরা হাসপাতালে রেফার্ড করে শিশু হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে দুদিন চিকিৎসা দেয়ার পর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের চর্ম বিভাগে রেফার্ড করা হয়। সেখানে প্রায় ১৫ দিন চিকিৎসাধীন ছিল মাহাদি।

মাহাদির বাবা আলাউদ্দিন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকাবস্থায় মাহাদি অনেকটাই সুস্থ হয়ে গিয়েছিল। তার শরীরে নতুন করে চামড়া গজাতে শুরু করেছিল। সেটা দেখে আমরা অনেক খুশি হয়েছিলাম। হঠাৎ করে ৩১ জুলাই রাতে তার শ্বাসকষ্ট শুরু হয়। সঙ্গে সঙ্গে তাকে অক্সিজেন দেয়া হয়। এরপর সকালে সে মারা যায়।

তিনি বলেন, ডাক্তারদের অনুরোধ করেছিলাম আইসিইউতে রাখার জন্য। কিন্তু তারা নেয়নি।

Advertisements