Default

লিবিয়ায় গোপন আস্তানা থেকে ৬৫ বাংলাদেশি উদ্ধার, ৪ পাচারকারী গ্রেফতার

vnলিবিয়ার রাজধানী ত্রিপলিতে মানব পাচারকারীর গোপন আস্তানা থেকে ৬৫ বাংলাদেশিকে মুক্ত করেছে দেশটির পুলিশ। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী ৪ জন বাংলাদেশি মানবপাচারকারীকে আটক করেছে যারা এই ব্যক্তিদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা করছিল।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। মানবপাচারকারী হিসেবে আটক ব্যক্তিদের মধ্যে রানা ভট্টাচার্যকে নেতা বলা হচ্ছে। এছাড়া দলের অন্য তিনজন হচ্ছেন হাফিজুল শেখ, সুমন শরিফ ও মো. ওয়ালিউর রহমান।

দূতাবাসের ফেসবুক পোস্টে বলা হয়, তারা দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে অবৈধভাবে লিবিয়ায় নতুন কর্মীদেরকে এনে তাদেরকে গোডাউনে আটকে রেখে অতিরিক্ত অর্থ আদায় করত বলে অভিযোগ পাওয়া গেছে। নতুন আগতদের মধ্যে কতিপয় কর্মীকে অবৈধভাবে সাগর পথে ইতালি প্রেরণের কাজেও জড়িত ছিল বলে প্রমাণ পাওয়া গেছে।

এই প্রমাণের ভিত্তিতে লিবিয়ার আইনশৃঙ্খলা বাহিনী তাদের আস্তানায় ব্যাপক অভিযান চালায় এবং ৬৫ জন নতুন বাংলাদেশী কর্মীকে বন্দীশালা থেকে মুক্ত করতে সক্ষম হয়। সেই অভিযানে ওই চারজনকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত চার জন লিবিয়ার প্রচলিত আইনে বিচারাধীন রয়েছে।

গত ৩১ অক্টোবর লিবিয়ায় আরো তিন বাংলাদেশি মানব পাচারকারীকে গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতার হওয়া তিন ব্যক্তি ছিলেন মনির ভাণ্ডারি, ইমরান ও তাজুল ইসলাম। তারাও লিবিয়ার প্রচলিত আইনে বিচারাধীন রয়েছেন।

ভিডিও:খাল কাটার জন্য বাংলাদেশে এইরকম কয়েকটা মেশিন দরকার…. অবাক করা আবিস্কার(ভিডিও)

Add Comment

Click here to post a comment