Advertisements
রাজনীতি

লম্বা সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

প্রায় দুই মাসের লম্বা সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

এসময় বিএনপির সিনিয়র নেতারা বিমাবন্দরে উপস্থিত থেকে খালেদা জিয়াকে বিদায় জানান। বিএনপি নেত্রীর সফরসঙ্গী হিসেবে তার ব্যক্তিগত সহকারী আবদুস সাত্তার, তরুণ নেতা তাবিথ আউয়াল ও একজন গৃহকর্মী রয়েছেন। এ ছাড়াও ভিন্ন ফ্লাইটে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুও যাচ্ছেন বলে জানা গেছে।

তবে দলের একটি সূত্র জানায়, চিকিৎসা শেষ হয়ে গেলে ঈদের আগেও দেশে ফিরতে পারেন বিএনপি প্রধান।

সূত্র জানায়, লন্ডনে গিয়ে তিনি সেখানে অবস্থানরত ছেলে তারেক রহমানের কাছে উঠবেন। বিএনপি নেত্রীর এবারের সফর দুই মাসেরও বেশি সময়ের হতে পারে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, নেত্রী চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন।

এদিকে, এ সফরের কারণে বৃহস্পতিবার রাতে দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন খালেদা জিয়া। বৈঠকে তার অবর্তমানে দলকে গতিশীল রাখার দিকনির্দেশনা দেন বিএনপি চেয়ারপারসন।

সূত্র আরও জানায়, দলের অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে লন্ডনে। আগামী জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা এবং দলের সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে দলীয় চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মধ্যে আলোচনা হবে। সরকার সহায়ক সরকার দাবি না মানলে আন্দোলনের রূপরেখা নিয়েও মা ছেলের মধ্যে কথা হবে। বিগত আন্দোলন সংগ্রামে বিএনপি নেতাদের কার কি ভূমিকা তা নিয়েও কথা হতে পারে দলের শীর্ষ দুই নেতার। বিতর্কিত ও নিষ্ক্রিয়দের বাদ দিয়ে দলীয় মনোনয়ন দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত আসতে পারে।

Advertisements





সর্বশেষ খবর