খেলা-ধুলা

র‍্যাঙ্কিংয়ে মাশরাফি-তামিমের উন্নতি

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের ইতিহাসে সেরা সাফল্য নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। প্রথমবারের মতো আইসিসির কোনো বৈশ্বিক আসরে সেমি-ফাইনালে খেলার কৃতিত্ব দেখায় টাইগাররা।

দারুণ পারফরম্যান্সে রেটিং পয়েন্টও বেড়েছে বাংলাদেশের। কিন্তু পাকিস্তান শিরোপা জেতায় বাংলাদেশকে পেছনে ফেলে র‍্যাঙ্কিংয়ে ছয়ে চলে গেছে। বাংলাদেশের অবস্থান তাই সাতে যা একটু হতাশারই।

তবে ব্যাটিং-বোলিং র‍্যাঙ্কিংয়ে ঠিকই উন্নতির প্রমাণ রেখেছেন টাইগাররা। তামিম ইকবাল যেমন ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৬তম স্থানে। বোলিং র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ১৫তম স্থানে এসেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে তামিম ইকবালই সেরা বিশে থাকা একমাত্র বাংলাদেশি। ৬৮৭ রেটিং পয়েন্ট তার। এই তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। তার রেটিং পয়েন্ট ৮৬৫।

বোলিং র‍্যাঙ্কিংয়ে মাশরাফি এগোলেও পিছিয়েছেন সাকিব আল হাসান। মাশরাফি ৬০১ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ১৫তম স্থানে। অন্যদিকে ২০তম স্থানে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৫৯২। আর ৭৩২ রেটিং পয়েন্ট নিয়ে এই তালিকার শীর্ষে অজি পেসার জজ হ্যাজলউড।

অলরাউন্ড র‍্যাঙ্কিংয়ে অবশ্য যথারীতি শীর্ষে সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ হাফিজের সঙ্গে ব্যবধানও তার বেশ। সাকিব ৩৫৩ পয়েন্ট নিয়ে আছেন শীর্ষে। সেখানে হাফিজের পয়েন্ট ৩৩৮।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন