খেলা-ধুলা

‘রোনালদোর সঙ্গে সতীর্থরা আমৃত্যু থাকবে’

স্প্যানিশ আদালতে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির মামলা দায়েরের পর অনেক ঘটনা ঘটে গেছে। ক্ষোভে-দুঃখে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে দেয়ার কথা নিজ মুখে বলেছেন বলে গণমাধ্যমের খবরে জানা গেছে। রোনালদোর বিপক্ষে যখন কর ফাঁকির মামলা হয় তখন তিনি জাতীয় দলের সঙ্গে কনফেডারেশন্স কাপ খেলতে রাশিয়া।

তখন নাকি জাতীয় দলের সতীর্থদের কাছে বলেন যে, তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে দেবেন। এ সিদ্ধান্তে কোনো রদবদল হবে না বলেও জানান তিনি। এরপর রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে তার মত পাল্টানোর চেষ্টা করা হয়েছে। যদিও পরে এ ব্যাপারে আর কোনো মন্তব্য করেননি রোনালদো।

আলোচনাও খুব একটা নেই। কিন্তু এরই মধ্যে কয়েকটি বৃটিশ মিডিয়ার খবর দিয়েছে, ছুটি কাটাতে ইবিজা সমুদ্র সৈকতে থাকা অবস্থায় রোনালদোর সঙ্গে দেখা করেন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) মালিক নাসের আল খেলাইফি। সেখানে নাকি তাদের ‘গোপন আলোচনায়’ হয়।

তবে সেখানে কোন বিষয়ে কথা হয়েছে তা জানা যায়নি। রোনালদো এখনো রয়েছেন ছুটিতে। প্রাক মৌসুম প্রীতি ম্যাচ খেলতে রিয়াল মাদ্রিদ দল এখন যুক্তরাষ্ট্রে। কিন্তু এখনো রোনালদো দলের সঙ্গে যোগ দেননি। ছুটি কাটিয়ে কিছুদিন পর দল যোগ দেবেন তিনি। এরই মধ্যে রোনালদোর ভবিষ্যত নিয়ে কথা বললেন রিয়ালের সহ-অধিনায়ক মার্সেলো।

যুক্তরাষ্ট্রে এক সংবাদ সম্মলনে তিনি রোনালদোর রিয়ালে থেকে যাওয়ার ব্যাপারে নিজের দৃঢ় বিশ্বাসের কথা জানান। তবে দল বদলের ব্যাপারে রোনালদোর সঙ্গে তার এখনো কোনো কথা হয়নি বলে জানালেন।

বলেন, ‘এ ব্যাপারে রোনালদোর সঙ্গে আমার এখনো কথা হয়নি। কিন্তু সে জানে- তার সতীর্থরা তারসঙ্গে মৃত্যু পর্যন্ত থাকবে। সে ছুটি শেষে দলের সঙ্গে যোগ দিলে এ বিষয়ে আমরা কথা বলবো। সে আসলে কী করতে চাচ্ছে তা তখন জানতে পারবো।’