অপরাধ/দুর্নীতি

রায়পুরে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় সামিয়া আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সকালে লাশটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সামিয়ার ভাই বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

নিহত সামিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের দেনায়েতপুর গ্রামের এছহাক বেপারী বাড়ির মুদি ব্যবসায়ী সালামত উল্যার মেয়ে। সে রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল।

মহিলা ওয়ার্ড কাউন্সিলর স্বপ্না বেগম জানান, মেয়েটি দীর্ঘদিন এজমাসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিল। রায়পুর, লক্ষ্মীপুরসহ ঢাকায় বড় বড় অভিজ্ঞ ডাক্তারের অধীনে তার চিকিৎসা চলছিল। কয়েকদিন আগে চিকিৎসা শেষে ঢাকা থেকে তাকে বাড়ি নিয়ে আসা হয়। গতকাল বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে সে ঘুমিয়ে পড়ে। আজ সকালে তার মা দেখে মেয়েটি ঘরের আড়ার সাথে ঝুলে রয়েছে। মেয়ের ঝুলন্ত লাশ দেখে মা চিৎকার করে অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।
খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধারের জন্য বাড়িতে গেলে দুই জনপ্রতিনিধি ও পরিবারের অনুরোধে লাশ না নিয়ে ফেরত আসেন। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ ব্যাপারে রায়পুর থানার ওসি একে এম আজিজুর রহমান মিয়া জানান, ওয়ার্ডের পুরুষ ও মহিলা কাউন্সিলর এবং পরিবারের অনুরোধে অসুস্থ মেয়েটির লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে।