আন্তর্জাতিক

রাশিয়ার মিগ-২৯ বিমান ভূমধ্যসাগরে বিধ্বস্ত

vরাশিয়ার একটি মিগ-২৯ বিমান ভূমধ্যসাগরে পড়ে বিধ্বস্ত হয়েছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ভূমধ্যসাগরের কাছে অ্যাডমিরাল কুজেন্তসোভে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত তা ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়। তবে এ ঘটনায় বিমানটির পাইলট নিরাপদে সরে আসতে সক্ষম হয়। বিমানটি বিধ্বস্ত হবার পূর্বে সে নিজেকে বিমান থেকে বের করে আনে।

রাশিয়ার নৌ বহরের একটি জাহাজ অ্যাডমিরাল কুজেন্তসোভ। বর্তমানে এটি সিরিয়ার সমুদ্র তীরে অবস্থান করছে। ন্যাটো এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানায়, সিরিয়ার সাধারণ নাগরিকদের ওপর হামলা চালাতে এই নৌ বহর ব্যবহৃত হতে পারে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, যান্ত্রিক ত্রুটির কারণে প্রশিক্ষণ উড্ডয়নের সময় এই দুর্ঘটনা ঘটে। বিমানটিকে বহনকারী জাহাজ থেকে কয়েক কিলোমিটার দূরে থাকা অবস্থায় বিমানটি বিধ্বস্ত হয়। এ সময় পাইলট বিমানটি থেকে বের হয়ে সমুদ্রে এসে নামে। সেখান থেকে তাকে উদ্ধার করা হয়। মন্ত্রণালয়টির পক্ষ থেকে আরো জানানো হয়, পাইলটের শারীরিক কোন ক্ষতি হয়নি। সে আবারো বিমান উড্ডয়ন করতে পারবে বলেও জানায় তারা।

উল্লেখ্য, ১৯৮০ সাল থেকে রাশিয়ার ব্যবহার করা মিগ-২৯এস এর আপডেটেড ভার্সন মিগ-২৯কে। এই ধরণের বিমান পানিতে ভাসমান জাহাজে অবতরণের জন্য বিশেষভাবে তৈরি।

ভিডিও:ট্রাম্প এর ব্যক্তিগত বিমান!! এর ভিতর টা দেখলে আপনার চোখ কপালে উঠবে!!! দেখুন (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment