Default

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে মেশিনের আঘাতে ২ শ্রমিকের মৃত্যু

cরাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের একটি কারখানায় কাজ করার সময় ‘দুর্ঘটনাবশত’ মেশিনের আঘাতে দুই শ্রমিকের করুণ মৃত্যু হয়েছে। তারা হলেন শফিক আলম (৩৩) ও আলাউদ্দিন (৩৫)। গতকাল বুধবার সন্ধ্যায় আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় রাতে তাদের মৃত্যু হয়।

তেজগাঁও শিল্পগুাঞ্চল থানার ওসি আব্দুর রশীদ বলেন, শিল্পাঞ্চলের বেগুনবাড়ি এলাকায় পদ্মা পলিকটন নিট অ্যান্ড ফেব্রিক্স লিমিটেডের কারখানায় কাজ করতেন ওই দুই শ্রমিক। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা কারখানার ড্রাই-ওয়াশের মেশিন পরিষ্কার করছিলেন। এ সময় অসাবধানতায় মেশিনটির সুইচে চাপ পড়ে সেটি চালু হয়ে যায়।

এতে মেশিনের আঘাতে গুরুতর আহত হন এক শ্রমিক। অপরজন তাকে বাঁচাতে গিয়ে আহত হন। সহকর্মীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে শফিক ও এর ঘণ্টাখানেক পরে আলাউদ্দিনের মৃত্যু হয়।

নিহতদের সহকর্মীরা হাসপাতালে জানান, ওয়াশিং মেশিন পরিষ্কার করা একটি সাধারণ কাজ। হয়ত এ কারণেই ওই দু’জন অতটা সতর্ক ছিলেন না। তাদের অসাবধানতার কারণেই দুর্ঘটনাটি ঘটে। এত অল্প সময়ের মধ্যে পুরো বিষয়টি ঘটে যায় যে তারা কিছু করার আগেই দু’জন গুরুতর আহত হন। পরে তারা মেশিনের সুইচ বন্ধ করে দুই সহকর্মীকে উদ্ধার করে হাসপাতালে নেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ বলছে, এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষের কোনো গাফিলতির তথ্য এখনো জানা যায়নি। সংশ্লিষ্টদের ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তদন্তে ভিন্ন তথ্য বেরিয়ে এলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে পুলিশ।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment