slider জাতীয় রাজনীতি

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ, আটক ৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দৈনিক বাংলা ও পল্টন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এসময় ছাত্রদলের ৭ নেতাকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। তিনি জানান, শহীদ জেহাদ দিবস উপলক্ষে দৈনিক বাংলায় জেহাদ স্স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে বিক্ষোভে অংশ নিলে পুলিশ ছাত্রদল নেতাদের উপর হামলা চালায়।

এসময় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সহ-সাংগঠনিক সম্পাদক অাশরাফ ফারুকী হিরা, স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি সাজিত হাসান বাবু, ফজলুক হক হলের আহ্বায়ক রাকিব, তেজগাঁও কলেজের প্রচার সস্পাদক ইয়াসিন মিয়া ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নেতা মুনিরকে আটক করা হয়।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে আকরামুল হাসান বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে অবৈধ সরকারের দেয়া প্রহসনের গ্রেফতারি পরোয়ানা ছাত্রসমাজ মানে না। সরকারের পতনের মাধ্যমে দখলদার সরকারের এসব ঘৃণিত কর্মকাণ্ডের সমুচিত জবাব দেয়া হবে।

ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বলেন, কাল্পনিক মামলায় আমাদের নেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এদেশের জনগণ ও ছাত্রসমাজ মনে করে এটা হাস্যকর, তারা এই পরোয়ানা মানে না। তিনি বলেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জুলুমবাজ সরকারের হামলা মামলা নির্যাতনের কবল থেকে আমরা দেশ ও জাতিকে রক্ষা করবো।

এদিকে পল্টন থানার ওসি (অপারেশন) সিদ্দুকুর রহমান আটকের সত্যতা স্বীকার করে বলেন, আমরা কয়েকজনকে আটক করেছি। মতিঝিল থানায়ও দুজনকে আটক করা হয়েছে।