খেলা-ধুলা

রঙ্গনা হেরাথের বোলিং তোপে জিম্বাবুয়কে বড় ব্যাবধানে হারালো শ্রীলঙ্কা

254778-3প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও হেরাথ। এই রঙ্গনা হেরাথের কাছেই বিধ্বস্ত হয়েছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ইনিংসেও একই ঘটনার ঘটার দিকেই যাচ্ছে। লঙ্কান ঝাঁলে কাঁতরাচ্ছে জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে পাঁচ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও পাঁচ। মোট ১০ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে প্রায় একাই হারার পথে নিয়েছে যাচ্ছেন এই বাঁহাতি স্পিনার।

ম্যাচের পঞ্চম দিনে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১১ রান জিম্বাবুইয়ানদের । যেখানে দ্বিতীয় ইনিংসে ১৮০ রানেই নেই তাদের সাত উইকেট। লঙ্কানদের জয়ের জন্য দরকার ছিল মাত্র তিনটি উইকেট।

জয়ের জন্য ৪৯১ রানের অসম্ভব লক্ষ্য নিয়ে খেলতে নেমেছে স্বাগতিকরা। তবে নেমেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করে অপরাজিত আছেন ক্রেইগ আরভিন। এছাড়া ৪৫ করেছেন পিটার মুর।শেষমেষ ২৩৩ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে । ২৫৭ রানের বিশাল জয় পায় শ্রীলঙ্কা ।

এর আগে তৃতীয় দিনে চার উইকেট হারিয়ে ১০২ রান করা লঙ্কানরা চতুর্থ দিন আবারও ব্যাটিংয়ে নামে। দলের হয়ে সর্বোচ্চ ৮৮ রান করেন ওপেনার দিমুথ করুনারত্নে। ৬২ রান আসে কুশাল পেরেরার ব্যাট থেকে। পরে ২৫৮ রানে নয় উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে দলটি।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২২৫ রানের বিশাল ব্যবধানে জিম্বাবুয়েকে হারায় শ্রীলঙ্কা। টেস্টের পরেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দল দু’টি।

ভিডিও নিউজ :  লাইভ শো’তে সহকর্মীর অন্তর্বাস তুলে বিপাকে উপস্থাপক (ভিডিও) 

 

Advertisements

Add Comment

Click here to post a comment