খেলা-ধুলা

রংপুরের বিরুদ্ধে ৭৮ রানের জয় ঢাকার

22বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। আগে ব্যাটিংয়ে নামা ঢাকা ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে জয়ের ভিত গড়ে। সেই ভিতের ওপর দাঁড়িয়ে বোলাররাও শুরুটা দারুণ করেছেন। সব মিলিয়ে ঢাকা মিরপুরের হোম অব ক্রিকেটে রংপুরকে চেপে ধরেছে ঢাকা।শেষ পর্যন্ত ৭৮ রানের বিশাল ব্যাবধানে হারায় রংপুরকে।

ঢাকা মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরুর পর হঠাৎ পথ হারিয়ে ফেলে ঢাকা ডায়নাইমাইট। তবে শেষ দিকে মোসাদ্দেকের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়তে সক্ষম হয় সাকিবের দল। চলতি বিপিএলে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

১৭১ রানের বড় লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে শুরুতেই তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে নিয়ন্ত্রণ হারায় রংপুর। নাঈম ইসলাম ছাড়া কেউই আর ২০ রানের কোঠা পেরুতে পারেন নি। তিনি করেন ২৬ রান। বাকিদের মধ্যে লিয়াম ডওসন ১৬ রান,  মোহাম্মদ শাহজাদ ১১, মুক্তার আলী ১০ রান করেন।

জয়ের জন্য ১৭১ রানের বড় লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে প্রথম ওভারেই ১০ রান তোলে রংপুর। তবে নাসির হোসেনের করা দ্বিতীয় ওভারের শেষ বলে সৌম্য বোল্ড হয়ে ফিরে গেলে চাপের মুখে পড়েন উত্তরবঙ্গের দলটি। সাকিবের করা তৃতীয় ওভারের চতুর্থ বলে মিঠুন বোল্ড হয়ে সাজঘরে ফিরলে সেই চাপ আরো ঘনীভূত হয়।

শাহজাদ ও ডওসনের ব্যাটে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল রংপুর। তবে সানজামুল ইসলামের করা ষষ্ঠ ওভারের প্রথম বলে শাহজাদ মিড-অফে নাসিরের দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে ফিরে গেলে পুরোপুরি ব্যাকফুটে চলে যায় উত্তরবঙ্গের দলটি।সবকটি উইকেট হারিয়ে ৯২ রানে থামে তাদের ইনিংস।

বোলিংয়ে ব্রাভো ও সাকিব ২টি করে উইকেট নেন।

এর আগে ঢাকাকে ১৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেয়ার মূল কৃতিত্ব মোসাদ্দেক হোসেনের। তাকে যোগ্য সঙ্গ দেন নাসির হোসেন ও কুমার সাঙ্গাকারা। ৮১ রানে ৪ শীর্ষ ব্যাটসম্যানকে হারিয়ে চাপের মুখে পড়া ঢাকাকে পঞ্চম উইকেটে সাকিবকে নিয়ে ২৭ বলে ৩৯ রানের দারুণ জুটি গড়ে ম্যাচে ফেরান মোসাদ্দেক। দলীয় ১২১ রানের মাথায় সাকিব ফিরে গেলেও দলকে বিপদে পড়তে দেননি এই টাইগার ক্রিকেটার।

ষষ্ঠ উইকেটে ডোয়াইন ব্রাভোকে নিয়ে ১৫ বলে ২৭ ও সপ্তম উইকেটে প্রসন্নকে নিয়ে ৭ বলে ১৭ রানে দারুণ দুটি জুটি গড়ে ঢাকাকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন মোসাদ্দেক।

ঢাকার হয়ে সাঙ্গাকারা ২৯ বলে ২৯ ও নাসির ৩৩ বলে ৩৮ রানের ইনিংস খেলে দলের ভিত গড়ে দেন। শুক্রবার রাজশাহীর বিপক্ষে ৪৬ বলে ৫৯ রানের হার না মানা ইনিংস খেলা মোসাদ্দেক এদিন ২৮ বলে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৮ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারের শেষ দুই বলে কোনো রান করতে না পারায় টানা দ্বিতীয় ফিফটি করা হলো না তার। ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব ১১ বলে ১০ রান করে আউট হন। ডোয়াইন ব্রাভো ১০ বলে ১৩ ও সেকুগে প্রসন্ন করেন ৫ বলে ১৩* রান।

রংপুর রাইডার্সের হয়ে দুটি করে উইকেট নেন শহিদ আফ্রিদি ও সোহাগ গাজী। এছাড়া একটি করে উইকেট নেন লিয়াম ডওসন ও আরাফাত সানি।

ভিডিওঃ বলিউডের নায়িকাদের কাপর নিয়ে ২৪টি বিরম্বনা; দেখুন ভিডিওতে

Add Comment

Click here to post a comment