Advertisements
জাতীয় বিভাগীয় সংবাদ

যৌন হয়রানির অভিযোগে শাবির ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কৃত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানী ও দুই সাংবাদিককে নির্যাতনের ঘটনায় চার ছাত্রলীগকর্মীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিষ্কৃতরা সদ্য স্থগিত শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থের অনুসারী।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের ২০৫তম সিন্ডিকেট সভায় এ চারজনকে এক সেমিস্টারের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

বহিষ্কৃতরা হলেন- পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ রিয়াদ, সমাজকর্ম বিভাগের মাহমুদুল হাসান রিয়াদ, পলিটিকাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি ও নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী।

তাদের মধ্যে সুমন ও রাহাতকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভুমিকা না রাখায় সঞ্জিবন চক্রবর্তী পার্থকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল শাবির কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ঘুরতে গেলে নগরীর পাঠানটুলা দ্বিপাক্ষিক স্কুলের এক ছাত্রীকে যৌন হয়রানি ও তার আত্মীয়কে মারধর করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এর প্রতিবাদ করলে বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক সরদার আব্বাস ও সৈয়দ নবিউল আলম দিপুকে পিটিয়ে গুরুতর আহত করে অভিযুক্তরা।
এ ঘটনায় শাবি ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

পরে ১২ এপ্রিল সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নির্যাতিতা স্কুলছাত্রীর মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

ওই দিনই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন ট্রাইব্যুনালের বিচারক মহিতুল আলম।

তদন্তে অপরাধ প্রমাণ হওয়ায় ২১ মে সঞ্জিবন চক্রবর্তী পার্থ ও তার দুই অনুসারী মাহমুদুল হাসান রুদ্র ও সাজ্জাদ রিয়াদের বিরূদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

Advertisements





সর্বশেষ খবর