আইন-আদালত খেলা-ধুলা

যৌতুক মামলায় আত্মসমর্পণের পর আরাফাত সানির জামিন

যৌতুক আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জাকির হোসেন টিপুর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আরাফাত সানী। শুনানি শেষে বিচারক ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আরাফাত সানীর আইনজীবী এম জুয়েল আহম্মদ বলেন, ‘এ মামলায় আরাফাত সানী জামিনে ছিলেন। সম্প্রতি মামলাটি বিচারের জন্য সংশ্লিষ্ট আদালতে বদলি হয়ে আসে। মামলাটি এই আদালতে বদলি হয়ে আসার পর আদালত আরাফাত সানীর বিরুদ্ধে গতকাল সোমবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গ্রেপ্তারি পরোয়ানাসংক্রান্ত বিষয়ে অবগত হয়ে আরাফাত সানী আজ জামিন নিতে আসেন। আমরা আরাফাত সানীর অনিচ্ছাকৃত ভুলের কথা তুলে ধরে তার জামিনের আবেদন করি। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে আগামী ১৬ জুলাই চার্জ গঠনের বিষয়ে শুনানির দিন ঠিক করেছেন।’

প্রসঙ্গত, ২৩ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে সানীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তার স্ত্রী নাসরিন সুলতানা। ওই দিন আদালত আরাফাত সানীর বিরুদ্ধে সমন জারি করে তাকে ৫ এপ্রিল আদালতে হাজির হতে নির্দেশ দেন। ৫ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন নেন আরাফাত সানী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, আসামি ক্রিকেটার আরাফাত সানীর সঙ্গে ২০১৪ সালের ৪ ডিসেম্বর নাসরিনের বিয়ে হয়। বিয়ের পর তারা বাসা ভাড়া নিয়ে একসঙ্গে বসবাস করেন। কিন্তু সানীর পরিবার বিয়ে মেনে নিতে চাননি। পরে সানী নাসরিনের কাছে ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন।