বিজ্ঞান ও প্রযুক্তি

যে সকল ফোনে থাকবে ৬ জিবি র‌্যাম

1aবাজারে আসতে চলেছে ৬ বা তার বেশি জিবি র‌্যামের একঝাঁক স্মার্টফোন। তবে শুধুমাত্র র‌্যাম নয়, ওয়ানপ্লাস বা আসুস-এর মতো ব্র্যান্ডের এই মোবাইলগুলোতে রয়েছে অন্যান্য আকর্ষণীয় বৈশিষ্ট্য। যদিও এই সব মোবাইলের দাম এখনও জানায়নি সংস্থাগুলো। চলুন দেখে নেওয়া যাক ফোনগুলো-

এলজি জি ফ্লেক্স ৩: ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ছাড়াও এই মোবাইলে রয়েছে ৬-৮ জিবি র‌্যাম। মাইক্রোএসডি কার্ড দিয়ে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ করার অপশন রয়েছে।

সামসাং গ্যালাক্সি নোট ৮: এত রয়েছে ৬-৭ জিবি র‌্যাম, ৫.৮ ইঞ্চির সুপার অ্যামোলেড ক্যাপাসিটিভ টাচস্ক্রিন। ব্যাক প্যানেলে রয়েছে কর্নিং গরিলা গ্লাস। ইন্টারনাল মেমোরি পাবেন ৩২/৬৪/১২৮ বা ২৫৬ জিবি। ১৫ এমপি রিয়ার এবং ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা আছে এতে।

হুয়াওয়ে মেট ১০: এই মোবাইলের স্ক্রিন সাইজ ৬ ইঞ্চির। ফ্রন্ট ক্যামেরা ২০ মেগাপিক্সেলের। সঙ্গে পাবেন ৬-৭ জিবি র‌্যাম। তবে এর ব্যাটারি নন-রিমুভেবল। ১২৮ জিবি ইন্টারনাল মেমোরির এই মোবাইলে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪ প্রটেকশন।

ওয়ানপ্লাস ৪: অ্যানড্রয়েড  অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন-সহ এই মোবাইলে পাবেন ৫.৬ ইঞ্চি বা তার থেকেও বড় স্ক্রিন। এতে র‌্যাম মিলবে ৭-৮ জিবি। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি থেকে শুরু হয়ে ৬৪ জিবি পর্যন্ত। ব্যাটারি ব্যাকআপও বেশ ভাল (৪১০০ এমএএইচ)।

আসুস জেনফোন ৪ ডিলাক্স: এতেও রয়েছে ১৯২০x১০৮০ রেজোলিউশনের ৫.৫ ইঞ্চির স্ক্রিন। ৭-৮ জিবি র‌্যামের ছাড়াও এতে রয়েছে ১২৮ জিবি রম। ব্যাটারি ব্যাকআপ ৩৫০০ এমএএইচ-এর।

জিওমি এআই ৬: এই মোবাইলে ৪০৯৬x২১৬০ রেজোলিউশনের ডিসপ্লে রয়েছে। মেটাল ও গ্লাসের কম্বিনেশনের মোবাইলটিতে র‌্যাম রয়েছে ৬-৮ জিবি। সামনে ৭ এবং পিছনে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরায় ছবি উঠবে ঝকঝকে পরিষ্কার।

ভিডিওঃ তুজে বুলাইন ইয়ে মেরি-হিন্দি সুপার রোমান্টিক পুরনো দিনের গান দেখুন

Advertisements

Add Comment

Click here to post a comment