খেলা-ধুলা

যে কারনে বাংলাদেশ সফরে আসবে না অস্ট্রেলিয়া দল!

বাংলাদেশের মাটিতে টেস্ট সিরিজ নিশ্চিত হয়ে গেছে। দলও ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।
কিন্তু দেখা দিয়েছে নতুন সমস্যা। সমস্যাটা নতুন নয়; তবে এই সমস্যা ঘিরে নতুন করে সৃষ্টি হয়েছে সংকট। ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট অস্ট্রেয়িার (সিএ) মধ্যকার বেতন-ভাতা নিয়ে সৃষ্ট সমস্যা আগামী ৩০ জুনের সমাধান না হলে অস্ট্রেলিয়া দলের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন দলটির সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

এক বিবৃতিতে কেবলমাত্র বাংলাদেশ সফর নয়, আসন্ন অ্যাশেজ সিরিজ নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন তিনি। বেতন-ভাতা নিয়ে সৃষ্ট সমস্যা এ মাসের মধ্যেই সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে সিএ এবং অস্ট্রেরিয়ান ক্রিকেটার্স এসোসিয়েশন (এসিএ)।

চ্যানেল নাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়ার্নার বলেছেন, “চলমান সমস্যার সমাধান না হলে আসন্ন বাংলাদেশ সফর ও অ্যাশেজ সিরিজ বিঘ্নিত হতে পারে। ১ জুলাই থেকে আমরা বেকার বলে আমাদের হুমকি দেওয়া হয়েছে। আমরা আমাদের অবস্থানে অনড় আছি। আমাদের মত হচ্ছে আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই এবং অন্যরাও সেটা চায়। আমরা আশাবাদী যে, একটা চুক্তি হবে। ”

তিনি আরো বলেন, “তবে কোন সমাধান না হলে আমরা বাংলাদেশ সফরে যাবো না এমনকি অ্যাশেজ সিরিজেও না। কিন্তু আমরা অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলতে চাই, এটাই আমাদের লক্ষ্য। আসন্ন গ্রীষ্মে কোনো ক্রিকেট না থাকলে আমরা কি করবো?”

অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা নিজ দেশের প্রতিনিধিত্ব করতে চান বলে পুনরুল্লেখ করে ওয়ার্নার বলেন, সমস্যার সমাধান না হলে তাদের কোন বিকল্প নেই। তিনি বলেন, “আমরা আবদ্ধ হয়ে যাচ্ছি। আমরা কোথায় অনুশীলন করব? তারা আমাদের সুযোগ-সুবিধা বন্ধ করে দেবে। তবে এমনটা হলে তা হবে খুবই হতাশার। কেননা আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। কিন্তু কোন সমঝোতা চুক্তি স্বাক্ষরিত না হলে বাংলাদেশে যাওয়ার বিমানে ওঠা আমাদের জন্য কঠিন হবে। “



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন