Advertisements
বিনোদন

যেসব প্রশ্ন আপনার সম্পর্ককে শক্তিশালী করবে!

একটি সম্পর্ক সুন্দর ও শক্তিশালী করার জন্য কিছু প্রশ্নের সমাধান করা জরুরী। মাঝে মাঝে কিছু ছোট ছোট ভুল আর মনোমালিন্যের কারনে বিশাল দূরত্বের সৃষ্টি হয়। তাই সবসময় একে-অপরের উপর পূর্ণ বিশ্বাস রেখে কিছু প্রশ্নের উত্তর জেনে রাখবেন। আসুন জেনে নেয়া যাক, সে সকল প্রশ্ন-

১. কি করলে তুমি খুশি হও?
বেশিরভাগ দম্পতি ভেবে নেয়, সে যা করছে সঙ্গী খুব পছন্দ করছে। আসলে এরকম যে সকল ক্ষেত্রেই হবে তা কিন্তু নয়। আপনার কোন অভ্যাস সঙ্গীর ভাল লাগছে এবং আরও কিছু সে চায় কিনা তা খোলামেলাভাবে জিজ্ঞেস করুন। এতে করে দুইজনের মাঝের দূরত্ব কমার পাশাপাশি মনোমালিন্যও থাকবে না।

২. আমি তোমাকে কিভাবে সাপোর্ট করতে পারি?
প্রথমেই এই প্রশ্ন অনেকটা অস্বাভাবিক মনে হলেও, এটি আপনাদের মাঝে সততা বজায় রাখবে। সঙ্গীর ঘরের কাজে খুঁটিনাটি সাহায্য করলে এতে একে-অপরকে বেশি সময় দেয়ার পাশাপাশি সঙ্গীর ভালবাসাও বেশি পাবেন।

৩. অতীতের কোন কথা কি মনে পড়ছে?
একজন মানুষের অতীত থাকতেই পারে। তাই বলে সেই কথা মনে করে নতুন সম্পর্ক নষ্ট করার কোন মানেই হয় না! তাই আপনার মনে অতীতের কোন ভাবনা থাকলে তা শেয়ার করে ফেলুন। এতে করে দুইজনের সম্পর্ক আরও বেশি শক্তিশালী হবে। পরক্ষনে এই কথা তৃতীয় কোন ব্যক্তির মাধ্যমে সামনে আসলে তা আপনাদের সম্পর্ক আরও খারাপের দিকে নিয়ে যাবে।

৪. অফিস থেকে ফেরার পর কোন কাজটি আগে করবেন?
প্রত্যেক মানুষের জীবনে সেরা সময় হল তার সঙ্গীর সাথে একাকী কিছু সময় কাটানো। কোন উপলক্ষ হিসেবে কিছু গিফট দেয়ার চাইতে সে বেশি লক্ষ্য রাখেন যে, আপনি তাকে কতটুকু সময় দিচ্ছেন। তেমনি অফিস থেকে ফেরার পর সে প্রথমে কোন বিষয়টি আগে চাইছে তা জানাও খুব জরুরী। সারাদিন পর একে-অপরের সামনে আসার পর সে আপনার কাছ থেকে একটি হাগ তো চাইতেই পারে!

৫. তুমি কি চিন্তিত?
কখনও যদি মনে হয় সে কোন বিষয় নিয়ে চিন্তিত তাহলে অবশ্যই জিজ্ঞেস করে ফেলুন। তার কোন কারনে মন খারাপ কিনা সে খবর নিয়ে সেই সমস্যা সমাধানে তাকে সাহায্য করুন। এতে আপনাদের সম্পর্কের পরিসীমা আরও ভালভাবে বিস্তৃত হবে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

Advertisements