আন্তর্জাতিক

যেমন জীবনযাপনে অভ্যস্ত ছিলেন ট্রাম্প!

এতকাল কাটিয়েছেন বিলাসবহুল বৈভবপূর্ণ জীবন। এবার হোয়াইটহাউসে পা রাখতে চলেছেন শিল্পপতি ডোনাল্ড ট্রাম্প। জেনে নিন এতকাল কেমন জীবনযাপনে অভ্যস্ত ছিলেন ধনকুবের ট্রাম্প। খবর এই সময়ের।
আমেরিকার ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর সূত্রেই দীর্ঘ আট বছর পরে ক্ষমতায় ফিরল রিপাবলিকান পার্টি। যাবতীয় হিসেব-নিকেশ উল্টে দিয়ে শেষ হাসি হেসেছেন ট্রাম্প। পেশাদার জীবনেও ঠিক এই ভাবেই চেনা ছক লন্ডভন্ড করে সাফল্যের শিখরে পৌঁছেছিলেন তিনি। ধুলোমুঠো সোনায় বদলে দিয়ে বিলা ও বৈভবের শিখরে ঘটেছিল উত্তরণ।

ঐশ্বর্যের নিরিখে শুধু দেশ নয়, বিশ্বের সেরা ধনীদের তালিকার ওপর দিকেই রয়েছে ট্রাম্পের নাম। তাঁর সোনা-রূপোয় মোড়া পেন্টহাউস দেখলে তাক লেগে যায়। এই প্রাসাদ ছেড়েই মার্কিন প্রেসিডেন্ট হিসেবে হোয়াইটহাউসে তাঁকে বসবাস শুরু করতে হবে।

ফোর্বসের সমীক্ষা অনুযায়ী, ৩৭০ কোটি ডলারের বেশি মূল্যের সম্পত্তির মালিক ডোনাল্ড ট্রাম্প। দারিদ্র তাঁর ছায়া মাড়াতে স্পর্শ করে না।

নিউ ইয়র্কের ম্যানহাটনে সগর্বে মাথা তুলে রয়েছে ট্রাম্পের এই বিলাসে মোড়া ৬৬ তলার পেন্টহাউস ‘ট্রাম্প টাওয়ার’। এই বাড়িতে স্ত্রী মেলানিয়া এবং ১০ বছরের ছেলের সঙ্গে দীর্ঘ কয়েক বছর যাবত বসবাস করেছেন ট্রাম্প।

এই পেন্টহাউসে ব্যবহৃত মার্বেলের স্ল্যাবের ওপর ২৪ ক্যারেট সোনা বসানো রয়েছে। বর্তমানে প্রাসাদের বাজারদর প্রায় ১০ কোটি আমেরিকান ডলার। বলা বাহুল্য, এই পেন্টহাউস ছাড়া আরও অনেক ভিলা এবং বাংলোর মালিক ডোনাল্ড ট্রাম্প। তবে শুধু মার্বেল ফলকেই নয়, বাড়ির প্রধান ফটকের শোভা বাড়াতেও কাঠের ওপর সোনা ও হিরের টুকরো গেঁথে দেওয়া হয়েছে।

ভিডিওঃ যারা বউ রেখে বিদেশ থাকেন এ ভিডিও শুধু তাদের জন্য

Advertisements

Add Comment

Click here to post a comment