খেলা-ধুলা

‘যেখানে অন্যরা নেন এক রান, গেইল মারেন ছয়’!

54546টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানদের কাতারে শীর্ষেই রাখা যেতে পারে ক্রিস গেইলকে। ব্যাট হাতে তাঁর চার-ছক্কার ফুলঝুড়ি হারাম করে দেয় বোলারদের ঘুম। সেই মারকুটে ব্যাটসম্যানের সঙ্গে জুটি বেঁধে ব্যাট করা বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের কাছে এক অন্যরকম অভিজ্ঞতা।

এবারের বিপিএলে গেইল খেলেছেন চিটাগং ভাইকিংসের হয়ে। আসরের শেষ দিকে এসে দলটির হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন তিনি। অবশ্য বড় কোনো সাফল্য না পেলেও তিনি যোগ দেওয়ায় দলটির খেলোয়াড়দের আত্মবিশ্বাস যে অনেকখানি বেড়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ এই ক্যারিবীয় ব্যাটসম্যান দলে যোগ দেওয়ার পর থেকেই চিটাগংয়ের পারফরম্যান্সে উন্নতি হতে থাকে।

গেইলের মতো খেলোয়াড়কে দলে পাওয়াটা চিটাগংয়ের জন্য অনেক বড় ব্যাপার বলে মনে করেন অধিনায়ক তামিম ইকবাল। একেবারেই কাছ থেকে দেখার অভিজ্ঞতা বর্ণানা দিয়ে তিনি বলেন, ‘গেইলের মতো এমন ক্রিকেটারের সঙ্গে ব্যাট করা আমার জন্য অসাধারণ এক অভিজ্ঞতা। আমাদের দলের হয়ে সে খুব বড় কোনো সাফল্য না পেলেও, সে দলে থাকা মানে আমাদের জন্য একটা প্রেরণা। তিনি এমন একজন ব্যাটসম্যান অন্যেরা যে বলে এক বা দুই রান নেয়, গেইল সে বলে ছক্কা মরেন। অন্যদের সঙ্গে গেইলের সেখানেই প্রার্থক্য।’

এবারের বিপিএলে গেইল পাঁচ ম্যাচ খেলে একটিও অর্ধশতক করতে পারেননি। প্রথম ম্যাচে ৪০ এবং শেষ ম্যাচে ৪৪ রান করা ছাড়া বাকি সব কটি ম্যাচেই ব্যাটহাতে ব্যর্থ হয়েছেন তিনি। তাঁর মোট সংগ্রহ ১০৯ রান।

আরও পড়ুনঃ দেখুন ঢাকাকে ফাইনালে উঠানোর পর টিম বাসে ব্রাভোর কন্ঠে বাংলা গান (ভিডিও)

Add Comment

Click here to post a comment