খেলা-ধুলা

যা চমক থাকছে পাকিস্তানি লিজেন্ট শহীদ আফ্রিদির আত্মজীবনীতে

ক্রিকেটার হিসেবে শহিদ আফ্রিদির জীবন সবসময় একটি খোলা বইয়ের মতো। তবে আপনি তাকে শিগগিরই জানতে পাবেন ব্যক্তিগতভাবে।

অলরাউন্ডার অফ্রিদি আগামী বছর তার আত্মজীবনী প্রকাশের জন্য সময় ঠিক করেছেন। এর মাধ্যমে তিনি বিশেষভাবে ভারতীয় সংগীদের তার ‘রেষারেষি ও মিত্রতা’ আর সেইসাথে সামরিক বাহিনীর প্রতি তার মোহ এবং রাজনীতি নিয়ে তার দৃষ্টিভঙ্গি জানা যাবে।
আফ্রিদির এ আত্বজীবনী লিখেছেন ওয়াজাহাত এস খান। আর তার অবিশ্বাস্য জীবনের বন্ধ কপাট উন্মোচন করছেন হার্পারকলিন্স ভারত।

তার বই সম্পর্কে কথা বলতে গিয়ে এই কিংবদন্তি ক্রিকেটার উল্লেখ করেন, “আমার ক্রিকেট জীবনের বছরগুলোতে আমি শত শত সাক্ষাতকার দিয়েছি এবং কয়েক ডজন টিভি শো করেছি, কিন্তু আপনি আমার স্মৃতিকথা পড়ে জানতে পারবেন আমার গল্প এবং চিন্তা, যা আমি আগে কখনো প্রকাশ্যে সেভাবে শেয়ার করিনি। আমার আস্থা, আমার ভয়, আমার শত্রুতা, আমার উচ্চাকাক্সক্ষা, আমার লক্ষ্য এবং ব্যর্থতা সম্পর্কে বলার অনেক কিছু আছে আমার।”

সাবেক অধিনায়ক সম্প্রতি আন্তর্জাতিক অঙ্গনে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা তার বর্ণাঢ্য ২০ বছরের ক্যারিয়ারের সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছেন।

মাত্র ১৬ বছর বয়সে একজন ক্রিকেটার হিসেবে কর্মজীবন শুরু করা আফ্রিদি এর পর থেকে বিভিন্ন রেকর্ড করেছেন। তিনি টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৯৮টি খেলায় পাকিস্তনের প্রতিনিধিত্ব করে ৯৭ উইকেট শিকার এবং ১৪০৫ রান করেছেন। গড় রান ছিল ওভার প্রতি ১৮। তিনি সংক্ষিপ্ততম এই ক্রিকেট ফরম্যাটে ৪৩ ম্যাচে জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করে ১৯টিতে বিজয়ী হন আর হেরে যান ২৩টিতে।

ভিডিও নিউজ : ক্রিকেট মাঠে ডেয়ারিং সব ছক্কা দেখুন ভিডিওতে

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর