খেলা-ধুলা

ম্যানসিটি নয় পিএসজিতে আলভেজ

সব গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিলেন দানি আলভেজ। জুভেন্টাস ছেড়ে আলভেজ দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছে বলে মনে করছে ম্যানচেস্টার সিটি।

দলবদলের জানালা খুলতেই আলভেজকে পেতে আলোচনা চালিয়ে আসছিল ইংলিশ লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। আলভেজের প্রাক্তন কোচ পেপ গার্দিওলা সেখানে থাকায় অনেকে তাকে মোটামুটি সিটিতেই নিশ্চিত ভেবেছিলেন । কিন্তু শেষতক লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির সঙ্গেই যুক্ত হলেন ব্রাজিলিয়ান এ তারকা।

ম্যানসিটির সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে আলভেজের জন্য মোটা অঙ্কের বেতনের অফার দিয়েছিল পিএসজি। সেই অফার গ্রহণ করে সপ্তাহে ২ লাখ ৩০ হাজার পাউন্ড বেতনে পিএসজির সঙ্গে চুক্তি সম্পন্ন করলেন আলভেজ।

চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিততেই মূলত পিএসজিতে যোগ দিয়েছেন বলে জানান আলভেজ। এ জন্য সিটি কিংবা গার্দিওলাকে আহত না হওয়ার কথা জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে ৩৪ বছর বয়সি এ রাইট-ব্যাকের বক্তব্য, ‘গার্দিওলা এবং ম্যানচেস্টার সিটি আহত হলে আমি দুঃখিত। তবে আমি এখানে চ্যাম্পিয়ন হওয়ার জন্য এসেছি। প্যারিসে খুব চমৎকার প্রজেক্ট রয়েছে। এখানে আমার বন্ধু রয়েছে এবং আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ের স্মৃতি রয়েছে আমার। আমি এখানে এ অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।’